বাংলা নিউজ > ময়দান > এর আগেও ভারতের ক্রিকেটাররাই অজিদের জয়ের ধারা ভেঙেছেন, দেখে নিন সেই পরিসংখ্যান
টিম ইন্ডিয়া।
টিম ইন্ডিয়া।

এর আগেও ভারতের ক্রিকেটাররাই অজিদের জয়ের ধারা ভেঙেছেন, দেখে নিন সেই পরিসংখ্যান

  • এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৬৪ রান করে অস্ট্রেলিয়া। সেই রান তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতেই ২ উইকেটে ম্যাচ জিতে নেয় মিতালি রাজের ভারত। এই ম্যাচেই সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির গড়লেন স্মৃতি মান্ধানারা।

অবশেষে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটারদের জয়ের ধারা ভেঙে দিল মিতালি রাজের টিম। টানা ২৬ ম্যাচের জয়ের ধারা বজায় রেখেছিলেন মহিলা অজি ক্রিকেটাররা। কিন্তু রবিবার তৃতীয় একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২ উইকেট হারিয়ে এক দিকে নিজেদের মান রক্ষা করেন মিতালিরা, অন্য দিকে অস্ট্রেলিয়ার টানা জয়ের ধারাও ভেঙে দেন। এ দিনের জয়ের ফলে সিরিজ ২-১ হারলেও, কিছুটা হলেও সম্মান নিয়ে মাঠ ছাড়তে পেরেছেন ঝুলন গোস্বামীরা।

এর আগেও ভারতের পুরুষ বা মহিলা ক্রিকেট দল, যারাই হোক না কেন, বেশ কয়েক বার অস্ট্রেলিয়ার জয়ের ধারা ভেঙে দিয়েছে। ২০০১ সালে টানা ১৬টি টেস্ট ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। সেটা কলকাতার ইডেন গার্ডেনে ভেঙে দেয় ভারত। এর পর ২০০৮ সালে ভারত অস্ট্রেলিয়ার ডব্লিউএসিএ গ্রাউন্ডে ১৬ টেস্টে জয়ের রেকর্ড ভেঙে দেয়। আবার ২০২১ সালে গাব্বার মাঠে টানা ৩৩ বছর অস্ট্রেলিয়ার অপরাজিত থাকার রেকর্ডও ভাঙে ভারত। আর এ বার মিতালি রাজরা ম্যাককেতে অস্ট্রেলিয়ার মেয়েদের ২৬টি ম্যাচে জয়ের রেকর্ড ভাঙল। প্রসঙ্গত, ২০১৮ সালে ভারতের বিরুদ্ধে জয় দিয়েই এই ধারা শুরু করেছিলেন অজিরা।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৬৪ রান করে অস্ট্রেলিয়া। সেই রান তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতেই ২ উইকেটে ম্যাচ জিতে নেয় মিতালি রাজের ভারত। এই ম্যাচেই সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির গড়লেন স্মৃতি মান্ধানারা।

বন্ধ করুন