বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ক্রিকেটাররা নাকি রবিনসনের পথ আটকে ছিলেন! ব্রিটিশ ক্রিকেটারের অভিযোগ
অলি রবিনসন ও মহম্মদ সিরাজ
অলি রবিনসন ও মহম্মদ সিরাজ

ভারতীয় ক্রিকেটাররা নাকি রবিনসনের পথ আটকে ছিলেন! ব্রিটিশ ক্রিকেটারের অভিযোগ

  • লর্ডসে ভারত ও ব্রিটিশ ক্রিকেটারদের ব্যাট বলের যুদ্ধের বাইরেও জমে উঠেছিল মাঠের বাইরের অন্য লড়াই। এ লড়াই ছিল বাক্য যুদ্ধের লড়াই, স্লেজিং-এর ফাইট।

লর্ডসে ভারত ও ব্রিটিশ ক্রিকেটারদের ব্যাট বলের যুদ্ধের বাইরেও জমে উঠেছিল মাঠের বাইরের অন্য লড়াই। এ লড়াই ছিল বাক্য যুদ্ধের লড়াই, স্লেজিং-এর ফাইট। এ লড়াই ছিল বদলার লড়াই। আসলে ইংল্যাল্ডের মাটিতে খেলতে গেলে ব্রিটিশ ক্রিকেটাররা স্লেজিং করতে শুরু করে। প্রতিপক্ষকে চাপে রাখতেই লড়াই শুরু করে তারা। তবে এ বারে কঠিন জবাব দিয়েছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। মুখের উপর জবাব দিয়ে ব্রিটিশদের তাদের ঘরেই মাঠেই চুপ করিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। 

শুধু মাঠে খেলা ক্রিকেটারই নয়, মাঠের বাইরে ভারতের অতিরিক্ত ক্রিকেটাররাও অলি রবিনসনদের কড়া জবাব দিয়েছে। ইংলিশ ক্রিকেটার এক ব্রিটিশ সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন তিনি যখন সাজঘরে থেকে মাঠে ফিরছিলেন তখন তাঁকে জায়গায় দেয়নি ভারতীয় ক্রিকেটাররা। ইংলিশ মিডিয়ায় খবর পাওয়া গেছে যে বেঞ্চে বসা কিছু ভারতীয় খেলোয়াড়, যারা মাঠ থেকে তাদের ড্রেসিংরুমে দিকে ফিরছিলেন, তারা ব্যাট করতে যাওয়া ইংল্যান্ডের ফাস্ট বোলার অলি রবিনসনকে পথ দিতে অস্বীকার করেছিলেন। 

ইংলিশ মিডিয়া হাউসের এক পত্রিকাকে রবিনসন জানিয়েছেন, ‘রবিনসন যখন প্যাভিলিয়নে হাঁটছেন, ট্র্যাকসুটে কিছু ভারতীয় খেলোয়াড় উল্টো দিক থেকে ফিরে আসছিলেন, যারা ড্রিঙ্কস ব্রেকে মাঠে এসেছিলেন। তারা না সরে একপাশে দাঁড়িয়েছিলেন। রবিনসন অপেক্ষা করতে থাকেন। তারাও না সরে দাঁড়িয়ে থাকেন।’ লর্ডসে দ্বিতীয় টেস্ট চলাকালীন ভারতীয় এবং ইংলিশ ক্রিকেটারদের মধ্যে উত্তেজনা শুধু পিচে সীমাবদ্ধ ছিল না। এটা যে সীমা অতিক্রম করেছিল, তা এই ঘটনা থেকেই স্পষ্ট।

বন্ধ করুন