বাংলা নিউজ > ময়দান > ব্রাজিলের সমর্থনে কাতারে প্যারেড! নেইমারদের সমর্থনে গলা ফাটালেন ২,০০০ ভারতীয়

ব্রাজিলের সমর্থনে কাতারে প্যারেড! নেইমারদের সমর্থনে গলা ফাটালেন ২,০০০ ভারতীয়

ব্রাজিলের সমর্থনে। প্রতীকী ছবি (REUTERS)

প্রিয় দল ব্রাজিলের সমর্থনে হওয়া সেই প্যারেডে ভিড় করেছিল ভারতীয় সমর্থকরা। নেইমাররা দোহার রাজপথে মিশিয়ে দিয়েছেন ভারত এবং ব্রাজিলকে। প্যারেডের আয়োজন করেছিল এক ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা।

শুভব্রত মুখার্জি: কাতারে বিশ্বকাপ ফুটবলের আসর বসতে চলেছে আর কয়েকদিন বাদেই। বিশ্ব ফুটবলের মহাযজ্ঞকে ঘিরে চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ। বিশ্বকাপের আসরে ভারত তথা ভারতীয় উপমহাদেশের বেশিরভাগ মানুষের সমর্থন থাকে দুই লাতিন আমেরিকার জায়ান্ট ব্রাজিল, আর্জেন্টিনার প্রতি। কাতারে তার অন্যথা হল না। কাতার বিশ্বকাপে খেলতে পরের সপ্তাহেই পৌঁছে যাবে ব্রাজিল দল। ১৯ নভেম্বর রাতে দোহায় পৌঁছবেন নেমাররা। তাঁদের পৌঁছনোর আগেই দোহার বিভিন্ন রাস্তা চলে গিয়েছে ব্রাজিল সমর্থকদের হাতে। জাতীয় দলের হলুদ এবং সবুজ রঙের জার্সি ও পতাকায় ছেয়ে গিয়েছে লোহার রাজপথ। আর সেখানেই অধিকাংশ‌ ব্রাজিল সমর্থক নাকি ভারতীয়!

প্রিয় দল ব্রাজিলের সমর্থনে হওয়া সেই প্যারেডে ভিড় করেছিল ভারতীয় সমর্থকরা। নেইমাররা দোহার রাজপথে মিশিয়ে দিয়েছেন ভারত এবং ব্রাজিলকে। প্যারেডের আয়োজন করেছিল এক ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা। তাদের তরফে বলা হয়েছে ওই প্যারেডে অংশ নিয়েছিল প্রায় ২০০০ সমর্থক। ব্রাজিলের জাতীয় দলের জার্সি পড়ে, ব্রাজিলের জাতীয় পতাকা হাতে তারা মাতিয়ে দিয়েছিল দোহার রাজপথকে। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতি সমর্থন জানাতে দোহার রাস্তায় যেসব সমর্থকরা নেমেছিলেন তাদের‌ মধ্যে নাকি ব্রাজলীয় নাগরিক ছিলেন হাতে গোনা।

প্রসঙ্গত আসন্ন বিশ্বকাপে গ্রুপ-জি'তে রয়েছে ব্রাজিল। ব্রাজিল ছাড়াও রয়েছে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন। সার্বিয়ার বিরুদ্ধে তাঁদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। প্রথম ম্যাচ হবে ২৫ নভেম্বর। ২৮ নভেম্বর দ্বিতীয় ম্যাচে খেলবে সুইজারল্যান্ডের বিরুদ্ধে। আর ৩ ডিসেম্বর তাঁরা খেলবে ক্যামেরুনের বিরুদ্ধে।

বন্ধ করুন