বাংলা নিউজ > ময়দান > টোকিওয় মহিলা জাতীয় হকি দলের সাফল্য পরবর্তী প্রজন্মকে উদ্বুদ্ধ করবে, দাবি বিদায়ী কোচ সর্ড মারাইনের

টোকিওয় মহিলা জাতীয় হকি দলের সাফল্য পরবর্তী প্রজন্মকে উদ্বুদ্ধ করবে, দাবি বিদায়ী কোচ সর্ড মারাইনের

পুরুষ ও মহিলা হকি দলের তারকাদের সঙ্গে সর্ড মারাইন। ছবি- পিটিআই। (PTI)

টোকিওয় প্রথমবার ভারতীয় পুরুষ এবং মহিলা, উভয় হকি দলই অলিম্পিক্স সেমিফাইনালে কোয়ালিফাই করে।

টোকিওয়র মঞ্চ সাক্ষী থেকেছে ভারতীয় হকির পুনরুত্থানের। রুপোলি পর্দার গল্পের মতো ভগ্নপ্রায় অবস্থা থেকে উঠে দাঁড়িয়ে ইতিহাস রচনা করেছে ভারতীয় পুরুষ এবং মহিলা হকি দলই। ভারতীয় মহিলা হকি দলের সঙ্গে ইতিহাস সৃষ্টিকারী কোচ সর্ড মারাইন মনে করছেন রানি রামপালদের এই সাফল্য পরবর্তী প্রজন্মের ছেলে-মেয়েদের হকির প্রতি আগ্রহ বাড়িয়ে, হকি খেলতে উদ্বুদ্ধ করবে।

ANI-কে দেওয়া সাক্ষাৎকারে মারাইন বলেন, ‘আমার মতে ভারতীয় হকি পুনরায় দেশে জনপ্রিয় হয়েছে। দেশবাসী হকি দলকে নিয়ে গর্ব করছে এবং এর থেকে বড় আর কিছুই হতে পারে না। আমি মেয়েদের বরাবর সেই কথাই বলতাম। আমাদের আসল লক্ষ্য কখনোই মেডেল জয় ছিল না। আমাদের লক্ষ্য ছিল পরবর্তী প্রজন্মের মহিলাদের অনুপ্রাণিত করা এবং তাঁদের অবস্থার উন্নতি ঘটানো। আমরা ইতিহাস রচনা করতে সক্ষম হয়েছি। এর ফলে ভবিষ্যতে আরও বেশি করে ছেলে মেয়েরা হকি খেলায় আগ্রহ দেখাবে এবং আরও নতুন নতুন প্রতিভা উঠে আসবে।’ 

ভারতীয় মহিলা দলের পাশপাশি কিছু সময়ের জন্য ভারতীয় পুরুষ হকি দলেরও দায়িত্ব সামলেছেন মারাইন। রিও অলিম্পিক্সের তুলনায় মানসিক ও শারীরিকভাবে ভারতীয় খেলোয়াড়রা অনেক পোক্ত হয়েছেন এবং তার ফলেই সাফল্য এসছে বলে দাবি ডাচ কোচের। তবে ইতিহাস রচনার পরেই রানি রামপালদের কোচের দায়িত্ব ছাড়তে চলেছেন মারাইন। পরিবারের সঙ্গে সময় কাটাতেই যে তিনি দায়িত্ব ছাড়ছেন, তা আবারও স্পষ্ট করে দেন ডাচ কোচ। 

‘এটি (কোচের ভূমিকা থেকে সরে দাঁড়ানো) সবসময়ই আমার পরিকল্পনায় ছিল। আমায় থেকে যাওয়ার অনুরোধ করে বহু লোক বার্তা পাঠিয়েছে এবং তার জন্য আমি আপ্লুত। তবে দিনের শেষে আমার পরিবারও রয়েছে। আমার স্ত্রী-সন্তানরা আমায় বিগত সাড়ে চার বছরে প্রায় দেখতে পায়নি বললেই চলে এবং তাদের কথা মাথায় রেখেই আমার এই সিদ্ধান্ত। ভবিষ্যতে পুরষ এবং মহিলা, উভয় ভারতীয় হকি দলের ওপরই আমার নজর থাকবে এবং ভারত চিরকাল আমার হৃদয়ে থাকবে।’ বলেন বিদায়ী ভারতীয় কোচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

NIAর এসপিকে বদলির দাবিতে তৃণমূলের আবেদন পত্রপাঠ খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট দাদা বউদি বিরিয়ানির বেহাল দশা! মাটিতে পড়া বিরিয়ানি হল তোলা, পাশে জুতো পায়ে কর্ম শুক্রবারই মিলবে সুনীলের শেষ ম্যাচের টিকিট, কালোবাজারি রুখতেই অভিনব টোটকা IFA-র ক্য়ান্সারের ওষুধ ওলাপারিব তুলে নেওয়ার নির্দেশ দিল DCGI, বিপননও করবেন না ৩০ কোটি টাকার Bvlgari নেকলেসে ঝলমলে কিয়ারা বৈশাখ পূর্ণিমায় বাড়িতে বিশেষ পুজো? কিছু রীতি একনজরে ইউরোপের ধাঁচে আমূল বদলে যাবে কলকাতার মেট্রো ব্যবস্থা, জানলে হতবাক হবেন যাত্রীরা পুরুলিয়ায় বাজ পড়ে মৃত্যু একই গ্রামের তিনজন, প্রতিবেশিকে হারিয়ে শোকার্ত ভুইঁঘোরা লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের বাড়িতে মণীষা কৈরালা, কী কথা হল দুজনের? ১৬ বছরের কিশোরকে বিয়ে করতে বাড়িতে হাজির ২৫-এর তরুণী, থানায় ছুটল পরিবার, তারপর?

Latest IPL News

মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.