বাংলা নিউজ > ময়দান > ২০২২ কমনওয়েলথে খেলবে না ভারতীয় হকি দল, কারণ জানালেন বাত্রা
নারিন্দর বাত্রা।
নারিন্দর বাত্রা।

২০২২ কমনওয়েলথে খেলবে না ভারতীয় হকি দল, কারণ জানালেন বাত্রা

  • ২০২২ সালে জুলাইয়ের ২৮-৮ অগস্ট পর্যন্ত বার্মিংহামে বসবে কমনওয়েলথের আসর। অন্য দিকে ২০২২ সালের সেপ্টেম্বর মাসের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে এশিয়ান গেমস। ৩৫ দিনের মধ্যে দুটি বড় বড় টুর্নামেন্টের ধকল থেকে হকি দলকে রক্ষা করতেই এই সিদ্ধান্ত।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ ৪১ বছর পরে পুরুষ হকিতে ভারত অলিম্পক্স মেডেল জিততে সমর্থ হয়েছে টোকিও-তে। মহিলা হকি দল একটুর জন্য ব্রোঞ্জ পদক হাতছাড়া করেছে। বলা ভাল যে হকিতে একটা সময় ভারতের একছত্র আধিপত্য ছিল সেখানে তারা তাদের সুদিন ধীরে ধীরে ফিরে পাচ্ছে। তাদের পরবর্তী লক্ষ্য এশিয়ান গেমস এবং অবশ্যই ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে ভাল ফল করা। ফলে ২০২২ সালে অনুষ্ঠিত হতে চলা বার্মিংহাম কমনওয়েলথ গেমসে অংশ না নিয়ে ২০২২ সালের এশিয়ান গেমসকেই পাখির চোখ করছে ভারত। কারণ এখান থেকেই পাওয়া যাবে প্যারিস গেমসের ছাড়পত্র। আর এই কথা স্পষ্ট করে জানিয়ে দিলেন ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নারিন্দার বাত্রা।

তিনি জানিয়েছেন, এই কথাটি তিনি সাই অর্থাৎ স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে জানিয়ে দিয়েছেন। নয়া দিল্লিতে সাইয়ের ডিরেক্টর সন্দীপ প্রধানের সঙ্গে এক ঘরোয়া আলোচনাতে তিনি মৌখিক ভাবে এই কথাটি জানিয়েছেন। প্রাক্তন হকি ইন্ডিয়ার প্রেসিডেন্ট তথা বর্তমানে আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি নারিন্দর বাত্রা জানিয়েছেন ভারতীয় হকি খেলোয়াড়রা যাতে তাদের পারফরম্যান্সের শীর্ষে পৌঁছে এশিয়ান গেমসে পারফরম্যান্স করতে পারেন সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। কারণ কমনওয়েলথ শেষ হওয়ার ৩৫ দিনের মধ্যেই শুরু হচ্ছে এশিয়ান গেমস।

২০২২ সালে জুলাইয়ের ২৮-৮ অগস্ট পর্যন্ত বার্মিংহামে বসবে কমনওয়েলথের আসর। অন্য দিকে ২০২২ সালের সেপ্টেম্বর মাসের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে এশিয়ান গেমস। ৩৫ দিনের মধ্যে দুটি বড় বড় টুর্নামেন্টের ধকল থেকে হকি দলকে রক্ষা করতেই এই সিদ্ধান্ত।

বন্ধ করুন