বাংলা নিউজ > ময়দান > অবিশ্বাস্য কামব্যাক করে আর্চারি বিশ্বকাপের পরপর দুই স্টেজে সোনা জয় ভারতের
আর্চারি বিশ্বকাপের পরপর দুই স্টেজে সোনা জয় ভারতের। ছবি: টুইটার

অবিশ্বাস্য কামব্যাক করে আর্চারি বিশ্বকাপের পরপর দুই স্টেজে সোনা জয় ভারতের

  • ফরাসি দলের হয়ে এদিন ফাইনালে প্রতিনিধিত্ব করেন অ্যাড্রিয়ান গতিয়েঁ, জঁ ফিলিপ বুল্চ এবং কুইন্টিন বারাইয়ের। তাদেরকে তৃতীয় রাউন্ডে এসে শেষমেশ ২৩২-২৩০ ফলে মাত দেয় ভারতীয় জুটি।

শুভব্রত মুখার্জি: এক রুদ্ধশ্বাস ম্যাচে জিতে আর্চারি বিশ্বকাপে বাজিমাত করল ভারত। পিছিয়ে থেকে ম্যাচে তারা শুধু কামব্যাক করল না সোনা জয়ও নিশ্চিত করল। আর্চারি বিশ্বকাপের পরপর দুই পর্যায়ে পুরুষ কম্পাউন্ড বিভাগে সোনা জিতল ভারতীয় দল। তুরস্কের আন্টিলিয়াতে এদিন ম্যাচে পিছিয়ে থেকেও ২৩২-২৩০ ফলে ফরাসি দলকে হারিয়ে ফাইনাল জিতল ভারতীয় দল।

স্টেজ-১ ফাইনালের যেন রিপিট ঘটে এইদিন। চতুর্থ বাছাই অভিষেক ভার্মা, রজত চৌহান এবং আমন সাইনির ভারতীয় দল এদিন প্রথম দুটি রাউন্ডেই পিছিয়ে ছিল ষষ্ঠ বাছাই ফরাসি দলের থেকে। ফরাসি দলের হয়ে এদিন ফাইনালে প্রতিনিধিত্ব করেন অ্যাড্রিয়ান গতিয়েঁ, জঁ ফিলিপ বুল্চ এবং কুইন্টিন বারাইয়ের। তাদেরকে তৃতীয় রাউন্ডে এসে শেষমেশ ২৩২-২৩০ ফলে মাত দেয় ভারতীয় জুটি।

উল্লেখ্য গত এপ্রিলেই আন্টিলিয়াতে স্টেজ-১'র ফাইনালেও এমনভাবেই পিছিয়ে পড়ে কামব্যাক করেছিল ভারতীয় দল। পুরুষ দলের হয়ে কম্পাউন্ড বিভাগে সোনা জয়ের পাশাপাশি অভিষেক ভার্মা এদিন আরও একটি পদক জেতেন। অভনীত কৌরের সঙ্গী হিসেবে মিক্সড ইভেন্টে ১৫৬-১৫৫ ফলে তারা হারান তুরস্কের আমিরক্যান হ্যানি এবং আইসে সুজেরকে। মিক্সড ইভেন্টে ভারতকে ব্রোঞ্জ পদক এনে দেয় এই জুটি।

বন্ধ করুন