বাংলা নিউজ > ময়দান > ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা জিতলেও, অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল ভারতীয় দল

ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা জিতলেও, অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল ভারতীয় দল

ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা জিতলেও, অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল ভারতীয় দল।

৪X৪০০ মিটার মিক্সড রিলেতে সোনা জিতল ভারতীয় দল। তবে আক্ষেপ থেকে গিয়েছে ভারতের। কারণ সোনা জিতলেও, প্যারিস অলিম্পিক গেমসের যোগ্যতা অর্জন করতে তারা ব্যর্থ হয়েছে। অলিম্পিক্সে খেলতে যে যোগ্যতামান দরকার ছিল, তারা তা স্পর্শ করতে পারেনি।

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক সময়ে অলিম্পিক্সে ভারতের ফল নজরকাড়া হচ্ছে। বিশেষ করে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে এই উন্নতি বেশি করে নজর কেড়েছে। পিটি ঊষা, মিলখা সিংয়ের দেশ ধীরে ধীরে অ্যাথলেটিক্সে তাদের প্রভাব বিস্তার করতে শুরু করেছে। আসন্ন প্যারিস অলিম্পিক গেমসেও ভারত এই বিভাগে ভালো পারফরম্যান্স করবে বলেই আশা বিশেষজ্ঞদের। আর সম্প্রতি ভারতীয় অ্যাথলিটদের পারফরম্যান্স সেই প্রত্যাশার পারদকে আরো বাড়িয়ে দিয়েছে। ব্যাঙ্ককে মিক্সড ইভেন্টে ভারতীয় দল এদিন ঐতিহাসিক সোনা জয় সম্পন্ন করল। ৪X৪০০ মিটার রিলেতে এই সোনা জিতল ভারতীয় দল। থাইল্যান্ডের ব্যাঙ্ককে প্রথম বার এশিয়ান রিলে চ্যাম্পিয়নশিপের আসর বসেছিল, সেখানেই বাজিমাত করে ভারতীয় দল। অলিম্পিক গেমসের আগে ভারতীয় অ্যাথলিটদের এই সাফল্য নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে।

আরও পড়ুন: দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

তবে এদিন ভারতীয় দল ঐতিহাসিক সোনা জিতলেও, একটি আক্ষেপ থেকে গিয়েছে। তা হল সোনা জিতলেও প্যারিস অলিম্পিক গেমসের যোগ্যতা অর্জন করতে তারা ব্যর্থ হয়েছে। অলিম্পিক্সে খেলতে যে যোগ্যতামান দরকার ছিল, তারা তা স্পর্শ করতে পারেনি। ভারতের হয়ে এদিন ঐতিহাসিক সোনা এনে দিয়েছে মহম্মদ আজমল, জ্যোতিকা শ্রী ডান্ডি, আমোজ জ্যাকব এবং শুভা ভেঙ্কটেশনের দল। তিন মিনিট এবং ১৪:১২ সেকেন্ডে এদিন রেস জিতেছে ভারত। যা নয়া জাতীয় রেকর্ডও বটে। এর আগের জাতীয় রেকর্ড ছিল তিন মিনিট ১৪:৩৪ সেকেন্ড।

আরও পড়ুন: প্রত্যেকেই নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- KKR-এর সাফল্যে টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে

ভারতীয় দল হ্যাংঝাউ এশিয়ান গেমসে রুপো জিতেছিল ওই সময় করে। যা এদিন ব্যাঙ্ককে ভেঙে দিল ভারতীয় দল। এদিন রেসে দ্বিতীয় হয়েছে শ্রীলঙ্কা দল। তারা ৩ মিনিট ১৭ সেকেন্ড সময় করে দ্বিতীয় হয় এই রেসে। ৩ মিনিট ১৮.৪৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছে ভিয়েতনাম। এই মুহূর্তে প্যারিস যাওয়ার যে তালিকা সেখানে ভারতীয় দল ২৩ থেকে ২১ নম্বরে উঠে এল। তবে প্যারিসে যেতে হলে ১৫ অথবা ১৬ নম্বরে শেষ করতে হবে। ইতিমধ্যেই ১৪ টি দল কোয়ালিফাই করে গিয়েছে। ফলে আর দু'টি জায়গা বাকি রয়েছে। ৩০ জুন প্যারিসে কোয়ালিফিকশনের শেষ তারিখ। এর মধ্যে ওই জায়গায় উঠে আসতে গেলে ভারতীয় দলকে নিঃসন্দেহে পার করতে হবে কঠিন পথ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট ব্যাঙ্ককে খুশি করার চেষ্টা? সরকারি চাকরিতে OBC সংরক্ষণ বাড়ালেন মুখ্যমন্ত্রী কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল NEET-এ গ্রেস মার্কস পাওয়া ১৫৬৩ জনের মধ্যে ৪৮ শতাংশই ফের দিলেন না পরীক্ষা: NTA মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল IND vs AUS ম্যাচে বৃষ্টির আশঙ্কা! খেলা ভেস্তে গেলে সেমিফাইনালের সমীকরণ কী হবে? বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.