বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: টোকিওয় পদক জিতলেই মোটা অঙ্কের আর্থিক পুরস্কার, ঘোষণা ভারতীয় অলিম্পিক সংস্থার
অলিম্পিক রিংয়ের মাঝে শরথ কমল। ছবি- টুইটার (@sharathkamal1)।
অলিম্পিক রিংয়ের মাঝে শরথ কমল। ছবি- টুইটার (@sharathkamal1)।

Tokyo Olympics: টোকিওয় পদক জিতলেই মোটা অঙ্কের আর্থিক পুরস্কার, ঘোষণা ভারতীয় অলিম্পিক সংস্থার

  • টোকিও গেমসে অংশগ্রহণ করতে চলা প্রত্যেক ভারতীয় অ্যাথলিটকেই সম্মানিত করবে IOA।

ভারতের হয়ে টোকিও অলিম্পিক্সে অংশ নিতে চলা অ্যাথলিটদের জন্য আগাম আর্থিক পুরস্কার ঘোষণা করল সর্বভারতীয় অলিম্পিক সংস্থা। বৃহস্পতিবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে টোকিওয় পদক জয়ী ভারতীয় ক্রীড়াবিদদের আর্থিক পুরস্কার দেওয়ার কথা জানানো হয়।

টাকার পরিমানও জানিয়েছে ভারতীয় অলিম্পিক সংস্থা। সেই সঙ্গে এও জানানো হয়েছে যে, শুধু মাত্র যাঁরা পদক জিতবেন, তাঁদেরকেই নয়। বরং টোকিওয় দেশের হয়ে যাঁরা প্রতিনিধিত্ব করবেন, সবাইকেই আর্থিক পুরস্কারে সম্মানিত করা হবে।

সর্বভারতীয় অলিম্পিক সংস্থার অ্যাডভাইজরি কমিটির পরামর্শ মতো টোকিওয় সোনা জয়ী ভারতীয় অ্যাথটিলদের ৭৫ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হবে। রুপো জয়ীদের পুরস্কার মূল্য কমে দাঁড়াবে ৪০ লক্ষ টাকায়। ব্রোঞ্জ পদক জয়ী অ্যাথলিটরা পাবেন ২৫ লক্ষ টাকা করে। এছাড়া টোকিওর সব ভারতীয় ক্রীড়াবিদকেই দেওয়া হবে এক লক্ষ টাকা করে। 

টোকিওয় প্রতিনিধিত্ব করা ন্যাশনাল স্পোর্টস ফেডারেশনগুলিকে ২৫ লক্ষ টাকা বোনাস এবং পদক উপহার দিলে আরও ৩০ লক্ষ টাকা সহায়তার কথাও জানানো হয়েছে অলিম্পিক সংস্থার তরফে। এর পাশাপাশি অন্যন্য স্পোর্টস ফেডারেশনগুলিকে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে সংস্থার তরফে।

বন্ধ করুন