বাড়ি > ময়দান > IPL ছাড়াও আরও যে ১০টি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে BCCI-এর সভায়
বিসিসিআই লোগো। ছবি- রয়টার্স (REUTERS)
বিসিসিআই লোগো। ছবি- রয়টার্স (REUTERS)

IPL ছাড়াও আরও যে ১০টি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে BCCI-এর সভায়

  • শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে নেওয়া হতে পারে উল্লেখযোগ্য কয়েকটি সিদ্ধান্ত।

করোনা মহামারির জেরে ভারতীয় ক্রিকেটের যাবতীয় কর্মযজ্ঞ কার্যত থমকে রয়েছে গত মার্চ থেকে। লকডাউন পরবর্তী ভারতীয় ক্রিকেটের ব্লু-প্রিন্ট তৈরি করতে শুক্রবার বৈঠকে বসছে বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে আলোচনা হতে চলেছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে। যার মধ্যে অন্যতম হল আইপিএলের ভবিষ্যৎ নির্ধারণ, টিম ইন্ডিয়ার ফিউচার ট্যুর প্রোগ্রাম এবং ঘরোয়া মরশুম।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে যে, মোট ১১টি বিষয় নিয়ে আলোচনা হবে বৈঠকে। আইপিএল কোথায় এবং কোন সময়ে অনুষ্ঠিত হবে, তা স্পষ্ট হয়ে যেতে পারে এই বৈঠকেই। ইংল্যান্ডের ভারত সফর বাতিলের সিদ্ধান্তে সিলমোহর পড়তে পারে। ঘরোয়া মরশুম কাট-ছাঁট করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে। বোর্ডের নতুন সিইও নিয়োগ নিয়েও আলোচনা হওয়ার কথা বৈঠকে।

মিটিংয়ের যে ১১ দফা অ্যাজেন্ডা নির্ধারিত হয়েছে তা হল, (১) আইপিএল, (২) ফিউচার ট্যুর, (৩) ঘরোয়া ক্রিকেট মরশুম, (৪) টি-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য কর ছাড়, (৫) ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি, (৬) বিসিসিআই ও আইপিএলের ডিজিটাল প্ল্যাটফর্মের চুক্তি, (৭) বিহার ক্রিকেট সংস্থার প্রসাশনিক জটিলতা, (৮) বিসিসিআইয়ের নতুন কর্মী নিয়োগ, (৯) নতুন সিইও নিয়োগ, (১০) উত্তর-পূর্বের রাজ্যগুলির বকেয়া প্রদান ও (১১) পোশাক সংক্রান্ত স্পনসরশিপের টেন্ডার।

বন্ধ করুন