বাংলা নিউজ > ময়দান > Indian Racing Festival: কলকাতার দল কিনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়! এবার দাদাগিরি র‍্যাসিং ট্র্যাকে

Indian Racing Festival: কলকাতার দল কিনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়! এবার দাদাগিরি র‍্যাসিং ট্র্যাকে

Kolkata Royal Tigers Racing Team-এর মালিক হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

মোটরস্পোর্ট ইভেন্ট ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যাল, যা ভারতে তাদের তৃতীয় মরশুমের জন্য প্রস্তুত হচ্ছে তার সঙ্গে যুক্ত হল প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম। ২০২৪ মরশুমের আগে কলকাতা রয়্যাল টাইগার্স রেসিং দলের মালিক হলেন বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি।

মোটরস্পোর্ট ইভেন্ট ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যাল, যা ভারতে তাদের তৃতীয় মরশুমের জন্য প্রস্তুত হচ্ছে তার সঙ্গে যুক্ত হল প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম। ২০২৪ মরশুমের আগে কলকাতা রয়্যাল টাইগার্স রেসিং দলের মালিক হলেন বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি। কলকাতা, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, গোয়া, কোচি এবং আমদাবাদ – এই বছর অগস্ট থেকে নভেম্বর পর্যন্ত প্রতিযোগিতা চলবে। সেই কারণেই আটটি শহর-ভিত্তিক দল গড়ে তোলা হয়েছে। এই সময়ে কলকাতা দলের মালিক হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এর ফলে প্রতিযোগিতায় উত্তেজনার একটি অতিরিক্ত স্তর যোগ হতে চলেছে। কলকাতা প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছে।

আরও পড়ুন… T20 WC 2024: ওরা কেন এত কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত শর্মা

সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘কলকাতা দলের সঙ্গে ইন্ডিয়ান রেসিং ফেস্টিভালে এই নতুন যাত্রা শুরু করা নিয়ে আমি রীতিমতো উত্তেজিত। মোটরস্পোর্টের প্রতি বরাবর আমার আগ্রহ রয়েছে। কলকাতা রয়্যাল টাইগার্সের মাধ্যমে ইন্ডিয়ান রেসিং ফেস্টিভালকে ঐতিহ্যশালী করতেও প্রত্যয়ী।’ অ্যাসোসিয়েশনের প্রতি তার উত্তেজনা প্রকাশ করে, সৌরভ বলেন, ‘আমি ভারতীয় রেসিং ফেস্টিভ্যালে কলকাতা দলের সঙ্গে এই যাত্রা শুরু করতে পরে সত্যিই উত্তেজিত। মোটরস্পোর্টস সবসময়ই আমার আবেগ ছিল, যখন এই সুযোগটি পেয়েছি তখন থেকেই বেশ রোমাঞ্চিত। কলকাতা রয়্যাল টাইগার্সের সঙ্গে একসঙ্গে, আমরা ভারতীয় রেসিং ফেস্টিভ্যালে একটি শক্তিশালী উত্তরাধিকার তৈরি করব বলে আমার আশা। মোটরস্পোর্ট উৎসাহীদের একটি নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করার লক্ষ্য থাকবে। কলকাতা রয়্যাল টাইগার্সকে একটি শক্তি হিসাবে গড়ে তুলব।’

আরও পড়ুন… শুধু ভারত নয়, বিশ্ব ক্রিকেটে… স্টেইন থেকে আফ্রিদি, প্রত্যেকের গলায় টিম ইন্ডিয়ার নতুন কোচের প্রশংসা

আরপিপিএলের ম্যানেজিং ডিরেক্টর তথা চেয়ারম্যান অখিলেশ রেড্ডি জানিয়েছেন, সৌরভ গঙ্গোপাধ্যায় কলকাতা ফ্র্যাঞ্চাইজির মালিকানা নেওয়ায় তাঁরা বেশ রোমাঞ্চিত। সৌরভের কারণে যে এই প্রতিযোগিতা আরও বেশি জনপ্রিয় হবে সেটা বিশ্বাস করেন অখিলেশ রেড্ডি। এর পাশাপাশি মোটরস্পোর্টের প্রতি তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতেও সৌরভের ভূমিকা অনস্বীকার্য বলে মনে করেন তিনি। সৌরভ গঙ্গোপাধ্যায় যুক্ত হওয়ায় ইন্ডিয়ান রেসিং ফেস্টিভালের জনপ্রিয়তাও এর ফলে বৃদ্ধি পাবে। এই টুর্নামেন্টে দেশের অন্যতম জনপ্রিয় স্পোর্টিং ইভেন্ট হবে বলেও আশা প্রকাশ করেছেন অখিলেশ রেড্ডি।

আরও পড়ুন… টি২০ বিশ্বকাপে হারের পরেই প্রকাশ্যে অজি দলের অন্তর্দ্বন্দ্ব, একাদশে না সুযোগ পাওয়ায় সরব স্টার্ক

তাঁর এই উদ্যোগ কলকাতাতেও মোটরস্পোর্টের জনপ্রিয়তা বাড়াবে বলে আশাবাদী প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআয়ের প্রাক্তন সভাপতি। কলকাতা-সহ সারা দেশের মোটরস্পোর্ট অনুরাগীদের এই ইভেন্ট আকৃষ্ট করবে, সেই সঙ্গে শক্তিশালী ফ্যানবেস নিয়ে কলকাতা রয়্যাল টাইগার্স আবির্ভাবেই সাফল্য পাবে বলে আশাবাদী সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, ইন্ডিয়ান রেসিং লিগ এতদিন ছয়টি দলকে নিয়ে হয়েছিল। এটিই ভারতের একমাত্র চার চাকার রেসিং লিগ, যা জেন্ডার-নিউট্রাল। ফর্মুলা ফোর হল ওপেন-হুইল, সিঙ্গল সিটার রেসিং ক্যাটাগরি। মূলত জুনিয়র ড্রাইভাররা এতে অংশ নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘১৫ মিনিট লাগবে…..’, DA মামলার শুনানিতে ঠিক কী হল? সামনে এল তথ্য! কবে ফের উঠবে? চুপিচুপি বিয়ে শোভন-সোহিনীর! ছিলেন সৌরভ-দর্শনা, টলিউড থেকে আর কারা নিমন্ত্রিত এগিয়ে এসে ঝামেলা মিটিয়েছিল গম্ভীর, কোহলি নয়- চাঞ্চল্যকর দাবি ভারতের প্রাক্তনীর আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.