বাংলা নিউজ > ময়দান > ইউক্রেন ওপেনের শিরোপা জিতলেন ভারতীয় শাটলার প্রিয়াংশু রাজাওয়াত
ভারতীয় শাটলার প্রিয়াংশু রাজাওয়াত (ছবি:টুইটার)
ভারতীয় শাটলার প্রিয়াংশু রাজাওয়াত (ছবি:টুইটার)

ইউক্রেন ওপেনের শিরোপা জিতলেন ভারতীয় শাটলার প্রিয়াংশু রাজাওয়াত

  • অবাছাই হিসেবে ইউক্রেন ইন্টারন্যাশনাল খেতাব জিতলেন প্রিয়াংশু। ফাইনালে  ২১-১৭,  ২১-১৮ স্ট্রেট  সেটে  হারালেন  ভারতেরই  সতীশ  করুণাকরণকে।

আন্তর্জাতিকটুর্নামেন্টে ফের চমক দেখাল ভারত। এ বার ১৯ বছরের ভারতীর শাটলার জিতল ইউক্রেনওপেনের শিরোপা। ইউক্রেন ইন্টারন্যাশনালেচ্যাম্পিয়ন হলেন মধ্যপ্রদেশের ছেলে প্রিয়াংশু রাজাওয়াত। তবে এটাই প্রথম নয়, এর আগেও  আন্তর্জাতিক টুর্নামেন্টেও চ্যাম্পিয়ন হয়েছিলেন প্রিয়াংশু। তবে এ বারে অবাছাই হিসেবে ইউক্রেন ইন্টারন্যাশনাল খেতাব জিতলেন প্রিয়াংশু। ফাইনালে  ২১-১৭,  ২১-১৮  স্ট্রেট সেটে হারালেন ভারতেরই সতীশ করুণাকরণকে।

ছেলেদের ডাবলসে চ্যাম্পিয়ন ভারতের জুটি ইশান ভটনাগর ও সাইপ্রতীক কে।তাঁরা মালয়েশিয়ার জুটি জুনাইদি আরিফ ও হাইকাল মহম্মদকে২১-১৫, ১৯-২১, ২১-১৫ হারিয়েছেন। ইশান-প্রতীক দ্বিতীয় গেমে হারলেও সে অর্থে মুঠোথেকে বেরোতে দেননি ম্যাচ। ভারতের মিরাবা লুয়াং মাইসনাম, আদ্য ভারিয়াথরাও অনেক দূর এগোলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারেননি। সব মিলিয়ে ২৬টাদেশের ১০৫ প্রতিযোগী নেমেছিলেন ইউক্রেন ওপেনে। 

তবে এ দিন সকলকে চমকে দিয়েছিলেন রাজাওয়াত। এর আগে ২০১৯ সালে বাহারিন ওপেনেও চ্যাম্পিয়নহয়েছিলেন প্রিয়াংশু। তবে এটা ছিল তাঁর সিনিয়র টুর্নামেন্টে, যেখানে তিনি দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হলেন। এই জয়ের পরে উচ্ছ্বসিত প্রিয়াংশু কৃতজ্ঞতা জানিয়েছেন নিজের  কোচ পুল্লেলাগোপীচাঁদকে। ইনস্টাগ্রামেতে ট্রফি হাতেছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘কঠিন পরিশ্রমের ফল পেলাম। কোচগোপীচাঁদের কাছে আমি ভীষণ ভাবে কৃতজ্ঞ। যাঁরা এই জায়গায় পৌঁছানোর জন্য আমাকে সাহায্য করেছেন, তাঁদেরকেও ধন্যবাদ।’

বন্ধ করুন