বাংলা নিউজ > ময়দান > শেষ মুহূর্তে টোকিও অলিম্পিক্সের টিকিট পাকা করলেন ভারতীয় স্প্রিন্টার দ্যুতি চাঁদ
নিজের লক্ষ্যের দিকে ছুঁটে চলেছেন দ্যুতি চাঁদ (ছবি:টুইটার ইন্ডিয়া অল স্পোর্টস) 
নিজের লক্ষ্যের দিকে ছুঁটে চলেছেন দ্যুতি চাঁদ (ছবি:টুইটার ইন্ডিয়া অল স্পোর্টস) 

শেষ মুহূর্তে টোকিও অলিম্পিক্সের টিকিট পাকা করলেন ভারতীয় স্প্রিন্টার দ্যুতি চাঁদ

  • টোকিও অলিম্পিক্সের ১০০ ও ২০০ মিটারে নামার ছাড়পত্র পেয়েছেন দ্যুতি চাঁদ। রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মঙ্গলবার দ্যুতির নাম পাঠিয়েছে ওডিশা সরকার।

টোকিও অলিম্পিক্সের টিকিট পাকা করলেন ভারতীয় স্প্রিন্টার দ্যুতি চাঁদ। এক রকম শেষ মুহূর্তে অলিম্পিক্সের টিকিট হাতে পেলেন  তিনি। দ্যুতি অলিম্পিকে নামবেন ১০০ ও ২০০ মিটারের ইভেন্টে। তবে হিমা দাসের জন্য বন্ধই রইল টোকিও অলিম্পিকের দরজা। বিশ্ব ব়্যাঙ্কিং-এর কোটার মাধ্যমে টোকিও অলিম্পিক্সের ১০০ ও ২০০ মিটারে নামার ছাড়পত্র পেয়েছেন দ্যুতি চাঁদ। রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারের জন্য মঙ্গলবার দ্যুতির নাম পাঠিয়েছে ওডিশা সরকার। 

বিশ্ব ব়্যাঙ্কিং-এর কোটার মাধ্যমে ১০০ মিটারে ২২টি ও ২০০ মিটারে ১৫টি জায়গা পূরণের কথা ছিল। বিশ্ব ক্রমতালিকায় ১০০ মিটারে চাঁদ রয়েছেন ৪৪-এ এবং ২০০ মিটারে ৫১তম স্থানে। এর সুবাদেই টোকিও অলিম্পিক্সে নামার বিষয়টি নিশ্চিত হয়ে যায় ভারতের এই স্প্রিন্টারের পক্ষে। নিজেদের সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছে ইন্ডিয়া অল স্পোর্টস। 

৬০তম আন্তঃরাজ্য জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নতুন জাতীয় রেকর্ড গড়ে সোনা জিতেছেন দ্যুতি। তিনি সময় নিয়েছিলেন ১১.১৭ সেকেন্ড। মাত্র ০.০২ সেকেন্ডের জন্য তিনি সরাসরি টোকিওর টিকিট পাননি। বিশ্ব ব়্যাঙ্কিং-এর কোটার মাধ্যমে শেষ পর্যন্ত দ্যুতির লক্ষ্যপূরণ হয়। তবে হিমা দাসের কাছে অধরাই রইল টোকিও অলিম্পিক্সে অংশ নেওয়ার স্বপ্ন। ২০০ মিটারে ০০.০৮ সেকেন্ডের জন্য তিনি অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছেন। পাতিয়ালায় তাঁর পারফরম্যান্স ছিল রীতিমতো হতাশাজনক।

পাতিয়ালায় অনুষ্ঠিত ভারতীয় গ্রাঁপি ৪-য়ে শুক্রবার ট্র্যাকে নেমেছিলেন হিমা দাস ও দ্যুতি চাঁদরা। অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের জন্য সেটাই ছিল তাদের কাছে শেষ সুযোগ। দ্যুতির ভাগ্যের চাকা ঘুরলেও বদলায়নি হিমার ভাগ্য।

বন্ধ করুন