জসপ্রীত বুমরাহ (AP)
জসপ্রীত বুমরাহ (AP)

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, ফিরলেন বুমরাহ

বিশ্রাম নিচ্ছেন হিটম্যান

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও অস্ট্রেলিয়ার সঙ্গে ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। আগামী বছরের শুরুতে ঘরের মাঠে জোড়া সিরিজ খেলবে ভারত। সেখানে বড় প্রাপ্তি বলতে জসপ্রীত বুমরাহর প্রত্যাবর্তন। চোট ফিরিয়ে দলে ফিরছেন ভারতের এক নম্বর বোলার। অন্যদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজটিতে বিশ্রাম নিচ্ছেন সহ-অধিনায়ক রোহিত শর্মা।

বুমরাহ ম্যাচ ফিটনেস পরখ করার জন্য সুরাতে গুজরাতের পরবর্তী রঞ্জি ম্যাচটি খেলবেন। চোট সারিয়ে দলে ফিরছেন শিখর ধাওয়ানও। টি-২০তে খারাপ ফর্মে থাকলেও দুটি দলেই নির্বাচিত হয়েছেন তিনি। মহম্মদ শামিকে শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। টি-২০তে সঞ্জু স্যামসন ব্যাকআপ ওপেনার হিসাবে থাকবেন বলে জানিয়েছেন নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ।

শ্রীলঙ্কার সঙ্গে জানুয়ারি মাসের ৫ তারিখ থেকে তিনটি টি-২০ খেলবে ভারত। তারপর আগামী মাসের ১৪ তারিখ থেকে অজিদের বিরুদ্ধে তিনটি ওডিআই খেলার কথা আছে। আবির্ভাবেই সাড়া ফেলে দেওয়া দীপক চাহারের চোট গুরুতর ও তিনি আইপিএল অবধি খেলতে পারবেন না বলে জানা গিয়েছে।

প্রতিযোগীতামূলক ক্রিকেট না খেললে ধোনিকে যে নির্বাচনের জন্য গণ্য করা হবে না, এদিন সেটা সাফ করে দেন প্রসাদ। তবে ঋষভ পন্থকে কিপিং শুধরোতে হবে, সেটি এদিন ন নির্বাচক প্রধান। তাঁকে আলাদা করে ট্রেনিংও দেওয়া হবে বলে প্রসাদ জানান।

টি-২০ স্কোয়াড- কোহলি, ধাওয়ান, রাহুল, আইয়ার, পন্থ, জাদেজা, শিবম দুবে, চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মণীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন।

ওডিআই স্কোয়াড- কোহলি, ধাওয়ান, রোহিত, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, পন্থ, কেদার, শিবম দুবে, জাদেজা, কুলদীপ যাদব, চাহাল, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ।


বন্ধ করুন