বাংলা নিউজ > ময়দান > Indian team for T20 World Cup 2022: পন্তেই আস্থা, ফিরলেন বুমরাহ, যাচ্ছেন কার্তিকও - T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

Indian team for T20 World Cup 2022: পন্তেই আস্থা, ফিরলেন বুমরাহ, যাচ্ছেন কার্তিকও - T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

পন্তেই আস্থা, ফিরলেন বুমরাহ, যাচ্ছেন কার্তিকও - T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

Indian team for T20 World Cup 2022: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছেন ‘ফিনিশার’ দীনেশ কার্তিক। তারইমধ্যে চোট সারিয়ে ভারতীয় দলে ফিরলেন জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল। তবে দলে নেই মহম্মদ শামি।

জায়গা হল না সঞ্জু স্যামসনের। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঋষভ পন্তের উপরেই আস্থা রাখল ভারত। পন্তের সঙ্গে উইকেটকিপার হিসেবে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন ‘ফিনিশার’ দীনেশ কার্তিকও। তারইমধ্যে চোট সারিয়ে ভারতীয় দলে ফিরলেন জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল।

বিশ্বকাপে কারা কারা যাবেন, তা মোটামুটি নিশ্চিত ছিল। কয়েকটি জায়গা নিয়েই মূলত লড়াইটা ছিল। বিশেষত পন্তের পরিবর্তে রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জুকে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়ার পক্ষে সওয়াল করেছিলেন অনেকে। কারণ টি-টোয়েন্টি স্টাইলে টেস্টে ব্যাপক সাফল্য পেলেও সংক্ষিপ্ততম ফর্ম্যাটে একেবারে ছন্দে নেই পন্ত। একাধিক সুযোগ পেয়েও নিজেকে মেলে ধরতে পারেননি।

আরও পড়ুন: Sports News Live Updates: বিশ্বকাপ দলে নেই, অজি ও প্রোটিয়া সিরিজের T20 দলে শামি

সার্বিকভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পন্তের গড় ২৩.৯৪। স্ট্রাইক রেট ১২৬.৬১। চলতি বছর তাঁর গড় ২৫.৯১-তে ঠেকেছে। স্ট্রাইক রেট ১৩৩.৪৭। উলটো-পালটা শট খেলেও আউট হচ্ছেন। অন্যদিকে, আইপিএলে সঞ্জুর স্ট্রাইক রেট ছিল ১৪৬.৭৯। গড় ২৯-র কাছে। যদিও শেষপর্যন্ত পন্তেই আস্থা রেখেছেন ভারতীয় নির্বাচকরা। সম্ভবত অস্ট্রেলিয়ায় সাফল্য এবং বাঁ-হাতি ব্যাটার হওয়ার সুবাদে তাঁকে দলে রাখা হয়েছে। তবে প্রথম একাদশে থাকার জন্য কার্তিকের সঙ্গে জোরদার লড়াই হবে (রাহুল ওপেনিংয়ে থাকবেন)।

তারইমধ্যে চোট সারিয়ে ভারতীয় দলে ফিরেছেন বুমরাহ এবং হার্ষাল। চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন দুই ভারতীয় তারকা। তার ফলে ভারতের বোলিং যথেষ্ট ধাক্কা খেয়েছিল। বুমরাহ এবং হার্ষাল ফেরায় ডেথ ওভারে অনেকটা স্বস্তি পাবেন রোহিত শর্মা। পাওয়ার প্লে'র জন্য তাঁর হাতে থাকছেন ভুবনেশ্বর কুমার। যদিও অনেকেই ভুবির পরিবর্তে মহম্মদ শামিকে দলে নেওয়ার দাবি তুলেছিলেন। বিশেষত অস্ট্রেলিয়ায় বল সুইংয়ের সম্ভাবনা কম। যদিও ভুবিতেই আস্থা রেখেছে ভারতীয় বোর্ড। স্ট্যান্ড বাই হিসেবে থাকছেন শামি। 

আরও পড়ুন: ‘স্বপ্ন এবার সত্যি হল,’ 2022 T20 WC দলে জায়গা পাকা হতেই কার্তিকের বিশেষ বার্তা

অন্যদিকে, স্পিনার হিসেবে যুজবেন্দ্র চাহাল ‘অটোমেটিক চয়েস’ ছিলেন। তাঁর সঙ্গী কে হবেন, তা নিয়ে প্রশ্ন ছিল। শেষপর্যন্ত লেগস্পিনারের সঙ্গী হিসেবে রবিচন্দ্রন অশ্বিনকে বেছে নেওয়া হয়েছে। তৃতীয় স্পিনার এবং চতুর্থ স্পিনার হিসেবে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন অক্ষর প্যাটেল এবং দীপক হুডা। অক্ষরের দলে থাকার সুযোগ ছিল না। কিন্তু রবীন্দ্র জাদেজা চোট পাওয়ায় তাঁর সামনে বিশ্বকাপের দরজা খুলে গিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং।

আরও পড়ুন: ICC T20 World Cup 2022: রাখা হল 'ফ্লপ' T20 বিশ্বকাপের ৯ জনকে, তবে এবার বাদ পড়লেন গতবারের ৬ খেলোয়াড়

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্ট্যান্ডবাই: 

মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.