বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডেই দ্বিতীয় দফার কোভিড ভ্যাকসিন নিতে চলেছেন বিরাটরা
টিম ইন্ডিয়া।
টিম ইন্ডিয়া।

ইংল্যান্ডেই দ্বিতীয় দফার কোভিড ভ্যাকসিন নিতে চলেছেন বিরাটরা

  • বুধবার এবং শুক্রবার এই দু'দিন ভারতীয় দলকে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ যে বিরাট কোহলিদের ইংল্যান্ডেই নিতে হবে, সেটা আগে থেকেই পরিকল্পনা করা ছিল। যে কারণে ভারতে প্রথম ডোজ নেওয়ার সময়ে বিরাটদের কোভিশিল্ড ভ্যাকসিন দেওয়া হয়েছিল। কারণ ইংল্যান্ডে কোভিশিল্ড সহজলভ্য। সূত্রের খবর, বুধবার এবং শুক্রবার এই দু'দিন ভারতীয় দলকে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর বিরাট কোহলিরা এখন ছুটিতে রয়েছেন। লন্ডনে ১৪ জুলাই থেকে তারা আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়বেন। এর পর তাঁরা ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন। তার আগেই কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দিয়ে দেওয়া হবে ভারতের ক্রিকেটারদের। সূত্রের দাবি, ‘ক্রিকেটারদের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার সব কিছু ঠিক হয়ে গিয়েছে। বুধ এবং শুক্রবার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।’

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারত কাউন্টি একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে। শুরুতে করোনার কথা মাথায় রেখে কাউন্টি দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের অনুমতি দেয়নি ইসিবি। শেষ পর্যন্ত বিসিসিআই-এর নাছোড়বান্দা মনোভাবের কারণে অগত্যা রাজি হয় ইসিবি। তবে কাউন্টি দলের যে সমস্ত প্লেয়াররা ‘দ্য হান্ড্রেডে’এ অংশ নিচ্ছেন, তাঁদের বিরুদ্ধে ম্যাচ খেলতে পারবে না ভারত। অবশিষ্ট প্লেয়ারদের নিয়েই কাউন্টি একাদশ গড়ছে ইসিবি। তাদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবেন বিরাট কোহলিরা।

বন্ধ করুন