বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড সফরে ঋদ্ধিমান সাহার ব্যাকআপ হিসাবে ভারতীয় দলে যোগ দিচ্ছেন আরও এক সদস্য
কে এস ভারত। ছবি- টুইটার।
কে এস ভারত। ছবি- টুইটার।

ইংল্যান্ড সফরে ঋদ্ধিমান সাহার ব্যাকআপ হিসাবে ভারতীয় দলে যোগ দিচ্ছেন আরও এক সদস্য

  • সদ্য করোনা জয় করেছেন ঋদ্ধিমান সাহা।

২রা জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য বিলেত রওনা দেবে ভারতীয় দল। ইতিমধ্যেই বুধবার (১৯শে মে) থেকে মুম্বইয়ের হোটেলে নিভৃতবাস শুরু করে দিয়েছে ভারতীয় দল। তবে দলের সাথে বিরাট কোহলিসহ মুম্বই নিবাসী সদস্যদের পাশাপাশি ঋদ্ধিমান সাহাও এখনও যোগ দেননি। 

সদ্য করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ঋদ্ধি। তাই পরিবারের সাথে কিছুটা সময় কাটিয়ে তবেই দলের সাথে যোগ দেবেন তিনি। করোনা পরিস্থিতিতে দল নিয়ে কোনরকম ঝুঁকি নিতেই রাজি নয় ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই। সেই কারণেই ঋদ্ধি সুস্থ হলেও তাঁর ব্যাকআপ হিসাবে দলের সাথেই ইংল্য়ান্ডে যাবেন অন্ধ্রপ্রদেশ রঞ্জি দলের উইকেটরক্ষক কে এস ভারত।

 এএনআইকে বোর্ডের এক সদস্য জানান, ‘ওকে (কে এস ভারত) সাহার ব্যাকআপ হিসাবে দলে নেওয়া হয়েছে। কারণ সাহা এখনও পুরোপুরি ফিট নয় এবং উইকেটরক্ষকের জন্য দলে বিশেষজ্ঞের প্রয়োজন। সাহা সময়মতো ফিট না হলে তিন মাস লম্বা একটা সফরের জন্য দলে আরেকটা উইকেটরক্ষক থাকা তো আবশ্যক।’

তবে এই প্রথম নয় বেশ কয়েকবছর ধরেই ভারতীয় দলের আশেপাশেই রয়েছেন ২৭ বছর বয়সী ভারত। ইংল্যান্ড সিরিজেও তিনি দলের স্ট্যান্ডবাই পাঁচ ক্রিকেটারদের মধ্যে অন্যতম ছিলেন। ফলে এই ভূমিকা তাঁর কাছে নতুন কিছু নয়।

বন্ধ করুন