বাংলা নিউজ > ময়দান > CWG 2022- সোনা জেতার লক্ষ্যে বার্মিংহামে পৌঁছালেন হরমনপ্রীতরা
বার্মিংহামে পৌঁছাল ভারতের মহিলা ক্রিকেট দল

CWG 2022- সোনা জেতার লক্ষ্যে বার্মিংহামে পৌঁছালেন হরমনপ্রীতরা

  • বার্মিংহামে পৌঁছানোর পর মহিলা টিম ইন্ডিয়ার অনেক ছবিই সামনে এসেছে। এতে পুরো দলকেও দেখা যাচ্ছে। হরমনপ্রীত কউরের অধিনায়কত্বে কমনওয়েলথ গেমসে দেখা যাবে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। দীর্ঘদিন পর আবারও কমনওয়েলথ গেমসে অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেট।

রবিবার গভীর রাতে ২০২২ কমনওয়েলথ গেমস -এর জন্য বার্মিংহাম উদ্দেশ্যে রওনা হয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। সোমবার গভীর রাতে সেখানে পৌঁছেছিল তারা। বার্মিংহামে পৌঁছানোর পর মহিলা টিম ইন্ডিয়ার অনেক ছবিই সামনে এসেছে। এতে পুরো দলকেও দেখা যাচ্ছে। হরমনপ্রীত কউরের অধিনায়কত্বে কমনওয়েলথ গেমসে দেখা যাবে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। দীর্ঘদিন পর আবারও কমনওয়েলথ গেমসে অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেট।

আরও পড়ুন… জুটি বাঁধছেন লক্ষ্মী-ডব্লিউভি রামন, শিরোপার খরা কাটানোর আশায় বাংলা ক্রিকেট

কমনওয়েলথ গেমসে, ক্রিকেট ম্যাচগুলি টি-টোয়েন্টি ফর্ম্যাটে খেলা হবে। ভারতীয় দল ২৯জুলাই থেকে তাদের যাত্রা শুরু করবে। ২৯ জুলাই প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। ভারতীয় মহিলা দল ‘এ’ গ্রুপে রয়েছে। এই গ্রুপে ভারত ছাড়াও অস্ট্রেলিয়া, পাকিস্তান ও বার্বাডোসের দল রয়েছে যারা মূলত ওয়েস্ট ইন্ডিজের, কিন্তু খেলবে বার্বাডোজ নামে।

আরও পড়ুন… জুটি বাঁধছেন লক্ষ্মী-ডব্লিউভি রামন, শিরোপার খরা কাটানোর আশায় বাংলা ক্রিকেট

গ্রুপ পর্বে ভারতীয় দলকে তাদের গ্রুপের তিনটি দলের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলতে হবে। দলটি কমপক্ষে দুটি ম্যাচ জিতলে সেমিফাইনালে পৌঁছানোর আশা করা হবে। আর তিনটি ম্যাচ জিতলে সরাসরি যোগ্যতা অর্জন করবে। ভারত বনাম পাকিস্তান ম্যাচের কথা বলতে গেলে, এই ম্যাচটি ৩১ জুলাই রবিবার এজবাস্টনে অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন