বাংলা নিউজ > ময়দান > মিতালিদের কোচ হিসেবে চুক্তি শেষ পাওয়ারের, 'বড়' দায়িত্ব পেতে চলেছেন NCA প্রধান লক্ষ্মণ

মিতালিদের কোচ হিসেবে চুক্তি শেষ পাওয়ারের, 'বড়' দায়িত্ব পেতে চলেছেন NCA প্রধান লক্ষ্মণ

রমেশ পাওয়ার ও ভিভিএস লক্ষ্মণ। ছবি- টুইটার/গেটি

রমেশ পাওয়ারের অধীনে বিশ্বকাপসহ সব সিরিজে পরাজিত হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। 

শুভব্রত মুখার্জি

নিউজিল্যান্ডের মাটিতে চলতি মহিলা বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিতে হয়েছে মিতালি রাজের নেতৃত্বাধীন ভারতীয় দলকে। ভারতের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই চুক্তি শেষ হয়েছে দলের হেড কোচ রমেশ পাওয়ারের। তাঁর চুক্তিতে নবীকরণের কোনও কথাও লেখা নেই। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে এবার আরও বড় দায়িত্ব দেওয়ার চিন্তাভাবনা শুরু করেছে বিসিসিআই।

বোর্ড সূত্রে যা খবর তাতে রমেশ পাওয়ার দলের দায়িত্ব আবারও পেতেই পারেন, তবে তার জন্য তাঁকে নতুন করে আবেদন করতে হবে। সামনের বছর প্রথম মহিলা অনুর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে লক্ষ্মণকে ভারতীয় দলের দীর্ঘমেয়াদি উন্নতির জন্য এক মডেল তৈরি করার দায়িত্ব দেওয়া হতে পারে বলেই খবর। এমনকী ভারতীয় পুরুষ দলের হেড কোচ রাহুল দ্রাবিড়, যিনি এনসিএর হয়ে দলের জন্য গোটা ছক তৈরি করে দিয়েছিলেন, তাঁর কাছেও পরামর্শ চাওয়া হতে পারে। উল্লেখ্য, ২০২০ সালের টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারত পৌঁছেছিল ডব্লুভি রমনের প্রশিক্ষণে। পরবর্তীতে তাঁকে সরিয়েই পুনরায় কোচ করা হয়েছিল রমেশ পাওয়ারকে।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এক বিসিসিআই কর্তা জানান, 'পাওয়ারের চুক্তি ছিল বিশ্বকাপ পর্যন্ত। তাঁর চুক্তি নবীকরণের কোন আলাদা জায়গা নেই। ফলে কোচ হতে চাইলে পাওয়ারকে ফের আবেদন করতে হবে। ক্রিকেট উপদেষ্টা কমিটি ওকে আবার কোচ করা হবে কিনা, সেই সিদ্ধান্ত নেবে।' পাশাপাশি দলের দুই স্তম্ভ মিতালি ও ঝুলনের পরবর্তী ভারতীয় তারকারও সন্ধানে রয়েছে বিসিসিআই। এ বিষয়ে উক্ত কর্তা জানান, 'মিতালি পরবর্তী অধ্যায়ে আমাদের সমস্যা তুলনামূলক কম হলেও, ঝুলনের পরিবর্ত সেরকম ক্রিকেটার কিন্তু আমাদের হাতে নেই। এই সমস্যাটার মুখোমুখি বোর্ড এই মুহূর্তে। আশা করা যায় মেয়েদের আইপিএলের মধ্যে দিয়েই নতুনপ্রতিভাকে আমরা খুঁজে পাব যাতে এই সমস্যা দূর হবে।'

বন্ধ করুন