বাংলা নিউজ > ময়দান > সুইডেন-আমেরিকার বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারতীয় মহিলা ফুটবল দল
ভারতীয় মহিলা ফুটবল দল। ছবি: টুইটার

সুইডেন-আমেরিকার বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারতীয় মহিলা ফুটবল দল

  • ভারতীয় দল তাদের প্রথম ম্যাচ খেলবে ২২ জুন সুইডেনের বিরুদ্ধে। এর ঠিক তিন দিন পর অর্থাৎ ২৫ জুন ভারতীয় দল মুখোমুখি হবে আমেরিকার। ভারতীয় দল যদিও এখন পর্যন্ত চূড়ান্তভাবে ঘোষণা করা হয়নি।

শুভব্রত মুখার্জি: জুন মাসের শেষেই আন্তর্জাতিক মহিলা ফুটবলে এক ত্রিদেশীয় আন্তর্জাতিক ফ্রেন্ডলি প্রতিযোগিতায় অংশ নেবে ভারতীয় মহিলা ফুটবল দল। ডালিমা চিব্বার, বালা দেবীদের জন্য যা কার্যত 'অ্যাসিড টেস্ট' হতে চলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মহিলা ফুটবলের দুই 'পাওয়ার হাউস' আমেরিকা এবং সুইডেনের বিপক্ষে খেলবে ভারত। খবরটি ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে এআইএফএফ সূত্রে।

প্রসঙ্গত ভারতীয় দল তাদের প্রথম ম্যাচ খেলবে ২২ জুন সুইডেনের বিরুদ্ধে। এর ঠিক তিন দিন পর অর্থাৎ ২৫ জুন ভারতীয় দল মুখোমুখি হবে আমেরিকার। ভারতীয় দল যদিও এখন পর্যন্ত চূড়ান্তভাবে ঘোষণা করা হয়নি। তবে সুইডেন এবং আমেরিকা দুটি দল তাদের স্কোয়াড ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে। উল্লেখযোগ্য হল দুই দেশ তাদের অনুর্ধ্ব-২৩ দলকে পাঠাচ্ছে এই আন্তর্জাতিক ক্রিদেশীয় ফ্রেন্ডলি প্রতিযোগিতায়।

আমেরিকা যে দল ঘোষণা করেছে তাতে জায়গা পেয়েছেন ৮ জন জাতীয় মহিলা ফুটবল লিগের ফুটবলার। রয়েছেন বিভিন্ন কলেজের হয়ে খেলা ১২ ফুটবলার। পাশাপাশি জায়গা হয়েছে এক ইয়ুথ ক্লাব ফুটবলারেরও। এই টুর্নামেন্টে অংশ নেওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ারও। যদিও তারা শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে। প্রসঙ্গত হেড কোচ থমাস ডেনের্সবাইয়ের অধীনে ভারতীয় মহিলা দল সম্প্রতি বেশ ভালো ফর্মে রয়েছে। সুইডেনের ঘরোয়া লিগে দুই বড় ক্লাবের বিরুদ্ধে তারা আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে বেশ ভালো ফুটবল খেলেছিল। যদিও তাদের হারের মুখ দেখতে হয়। এপ্রিলে ইজিপ্ট এবং জর্ডনের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে যদিও দল জয়লাভ করেছিল।

বন্ধ করুন