বাংলা নিউজ > ময়দান > Indians celebrating SL victory: শ্রীলঙ্কা জেতার পরেই ভারতীয়রা ভাইরাল করলেন একটি বিশেষ ছবি, হাসি চাপতে পারবেন না
এশিয়া কাপের ফাইনালের পর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি (সৌজন্যে টুইটার), (ডানদিকে) শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর ভারতীয় খেলোয়াড়রা (ফাইল ছবি, সৌজন্যে এপি)

Indians celebrating SL victory: শ্রীলঙ্কা জেতার পরেই ভারতীয়রা ভাইরাল করলেন একটি বিশেষ ছবি, হাসি চাপতে পারবেন না

  • Indians celebrating SL victory: ভারত এশিয়া কাপের ফাইনালে উঠতে না পারলেও শ্রীলঙ্কার জয়ে ভারতীয়দের একাংশ স্বস্তি প্রকাশ করতে থাকেন। উচ্ছ্বাসও প্রকাশ করেন। সেইসবের মধ্যে ভাইরাল হয়ে যায় একটি ছবি। যা দেখে হাসি চাপতে পারছেন না নেটিজেনরা।

শ্রীলঙ্কা এশিয়া চ্যাম্পিয়ন হওয়ায় যেন নৈতিক জয় হল ভারতীয় নেটিজেনদের একাংশের। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল একটি ছবি। যে ছবিতে রাম এবং রাবণরূপী দুই ব্যক্তিকে হাত মেলাতে দেখা গিয়েছে।

রবিবার পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে ‘আন্ডারডগ’ শ্রীলঙ্কা। বিরাট কোহলি, ভুবনেশ্বর কুমার, রোহিত শর্মারা ফাইনালে উঠতে না পারলেও শ্রীলঙ্কার জয়ে ভারতীয়দের একাংশ স্বস্তি প্রকাশ করতে থাকেন। উচ্ছ্বাসও প্রকাশ করেন। সেইসবের মধ্যে ভাইরাল হয়ে যায় ওই ছবিটি। যা দেখে হাসি চাপতে পারছেন না নেটিজেনরা।

এক নেটিজেন সেই ছবি পোস্ট করে লেখেন, ‘এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানকে হারানোর পর শ্রীলঙ্কার সঙ্গে ভারত।’ সেই ছবির নিচে এক নেটিজেন কমেন্ট করেন, ‘ভারত এবং শ্রীলঙ্কার দ্বিপাক্ষিক সম্পর্ক - ২০১৮ সালে ভারতের নিদহাস ট্রফি জয়ে শ্রীলঙ্কাবাসীর উচ্ছ্বাস এবং ২০২২ সালে শ্রীলঙ্কার এশিয়া কাপ জয়ে ভারতীয়দের উচ্ছ্বাস।’ কেউ কেউ আবার সেই ছবি শেয়ার করে লেখেন, এটাই এশিয়া কাপ ফাইনালের সেরা টুইট।

আরও পড়ুন: SL took inspiration from CSK: ফাইনালে টসে হেরেও ভয় পায়নি শ্রীলঙ্কা, CSK-র IPL জয় থেকে মিলেছিল অনুপ্রেরণা

এশিয়া কাপ ২০২২

এবার এশিয়া কাপের ফাইনালে খেলার ক্ষেত্রে খাতায়কলমে ফেভারিট ছিল ভারত এবং পাকিস্তান। রোহিতরা ফেভারিটদের মতো শুরু করলেও সুপার ফোরে গিয়ে ধাক্কা খান। পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত। একমাত্র আফগানিস্তানের বিরুদ্ধে জয় আসে।

তারইমধ্যে সকলকে চমকে দেয় শ্রীলঙ্কা। যে দল এশিয়া কাপের প্রথম ম্যাচেই অত্যন্ত বাজেভাবে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে গিয়েছিল, সেই দলই টানা চারটি ম্যাচ জিতে এশিয়া কাপের ফাইনালে পৌঁছায়। ফাইনালেও দুর্দান্ত প্রত্যাবর্তন করেন দাসুন শানাকারা। ৫৮ রানে পাঁচ উইকেট হারিয়েও ঘুরে দাঁড়ান। সেখান থেকে নির্ধারিত ছয় উইকেটে ১৭০ রান তোলেন। শেষপর্যন্ত পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়।

আরও পড়ুন: Asia Cup 2022: বিশ্বকাপে নিশ্চিত নয়, সেই শ্রীলঙ্কা জিতল এশিয়া কাপ, হামাগুড়ি মূলপর্বের ৪ দলের

উল্লেখ্য, এবার এশিয়া কাপে যে চার দলকে (ভারত, বাংলাদেশ, আফগানিস্তান) হারিয়েছে শ্রীলঙ্কা, সেই চার দলই টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে (সুপার ১২) খেলবে। অথচ সরাসরি মূলপর্বের টিকিট পায়নি শ্রীলঙ্কা। শানাকাদের প্রথম রাউন্ডে খেলতে হবে।

বন্ধ করুন