বাংলা নিউজ > ময়দান > স্মৃতি-হরমনপ্রীতের পর বিদেশি T20 লিগে ভারতীয়দেরই দাপট, নজির ছুঁলেন রিচা-শেফালি
স্মৃতি-হরমনপ্রীত ছুঁলেন রিচা-শেফালি।
স্মৃতি-হরমনপ্রীত ছুঁলেন রিচা-শেফালি।

স্মৃতি-হরমনপ্রীতের পর বিদেশি T20 লিগে ভারতীয়দেরই দাপট, নজির ছুঁলেন রিচা-শেফালি

  • রবিবার বিগ ব্যাশ লিগে মুখোমুখি হয়েছিল হোবার্ট হ্যারিকেনস এবং সিডনি সিক্সারস। হোবার্টের হয়ে রিচা ঘোষ ৪৬ বলে ৪৬ রান করেন। এটাই তাঁর দলের সর্বোচ্চ রান। আর শেফালি বর্মা সিডনি সিক্সারসের হয়ে ৫০ বলে ৫৭ রান করেছেন। যেটা তাঁর দলের সর্বোচ্চ রান।

মেয়েদের বিগ ব্যাশ লিগে দাপট দেখিয়ে চলেছেন ভারতের কন্যারাই। রিচা ঘোষ, শেফালি বর্মারাই তাদের বিগ ব্যাশ লিগের দলের হয়ে লড়াই করে চলেছেন। বিদেশি লিগ খেলতে গিয়ে অন্য ক্রিকেটারদের ছাপিয়ে যাচ্ছেন ভারতের মেয়েরা। সেই সঙ্গেই রিচা-শেফালি ছুঁয়ে ফেলেছেন স্মৃতি মন্ধানা এবং হরমনপ্রীত কাউরের এক বিস্ময় রেকর্ড।

শুধু এই বছর বলে নয়। এর আগেও ভারতের মেয়েরা বিদেশি টি-টোয়েন্টি লিগ খেলতে গিয়ে এ রকমই দাপট দেখিয়েছিলেন। আর সেই সৌজন্যেই নজির গড়ে ফেলেছিলেন স্মৃতি এবং হরমনপ্রীত। ২০১৯ সালে বিদেশি টি-টোয়েন্টি লিগের দু'টি আলাদা দলের হয়ে তাঁরা খেলতে নেমেছিলেন। মেয়েদের ক্রিকেট সুপার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল ল্যাঙ্কাশায়ার থান্ডার এবং ওয়েস্টার্ন স্টোর্ম। যে যার দলের হয়ে সেই ম্যাচে সর্বেোচ্চ রান করেছিলেন ভারতের দুই কন্যা। ল্যাঙ্কাশায়ারের হয়ে ৩৭ বলে ৫০ রান করেছিলেন হরমনপ্রীত। এটাই ছিল সেই ম্যাচে সর্বোচ্চ স্কোর। 

উল্টোদিকে ওয়েস্টার্ন স্টোর্মের হয়ে ৪৩ বলে ৭২ রান করেছিলেন স্মৃতি। তাঁর চেয়ে বেশি রান দলের আর কোনও ক্রিকেটার করতে পারেননি। আর দুই প্রতিদ্বন্ধী দলের হয়ে সর্বোচ্চ রান করে নতুন নজির গড়ে ফেলেছিলেন ভারতের স্মৃতি এবং হরমনপ্রীত। সেই ম্যাচে ওয়েস্টার্ন স্টোর্ম ৫ উইকেটে জিতে গিয়েছিল। ম্যাচের সেরা হয়েছিলেন স্মৃতি মন্ধানা।

রবিবার আবার বিগ ব্যাশ লিগে মুখোমুখি হয়েছিল হোবার্ট হ্যারিকেনস এবং সিডনি সিক্সারস। হোবার্টের হয়ে রিচা ঘোষ ৪৬ বলে ৪৬ রান করেন। এটাই তাঁর দলের সর্বোচ্চ রান। আর শেফালি বর্মা সিডনি সিক্সারসের হয়ে ৫০ বলে ৫৭ রান করেছেন। যেটা তাঁর দলের সর্বোচ্চ রান। স্বাভাবিক ভাবেই দুই প্রতিদ্বন্ধী দলের হয়ে সর্বোচ্চ রান করে ভারতের এই দুই কন্যা ছুঁয়ে ফেললেন স্মৃতি মন্ধানা এবং হরমনপ্রীত কাউরের রেকর্ড।

হোবার্ট হ্যারিকেনস প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১২৫ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১২৯ রান করে নেয় সিডনি সিক্সারস। ৫ উইকেটে ম্যাচ জিতে যায় সিডনি সিক্সারস। ম্যাচের সেরা হন শেফালি।

বন্ধ করুন