বাংলা নিউজ > ময়দান > দুবাইয়ে হবে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ! জবাবে কী বললেন পাকিস্তান তারকা মহম্মদ আমির?
পাকিস্তান ও ভারতীয় দলের দুই অধিনায়ক যথাক্রমে বাবর আজম ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
পাকিস্তান ও ভারতীয় দলের দুই অধিনায়ক যথাক্রমে বাবর আজম ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

দুবাইয়ে হবে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ! জবাবে কী বললেন পাকিস্তান তারকা মহম্মদ আমির?

  • সম্প্রতি দুবাই ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান আব্দুল রহমান মরুশহরে দুই পড়শি দেশের দ্বি-পাক্ষিক সিরিজ আয়োজন করার প্রস্তাব দেন।

ভারত এবং পাকিস্তান মুখোমুখি হলে উত্তেজনার পারদ টগবগিয়ে চড়তে থাকে। দুই প্রতিবেশী দেশের ক্রিকেটের মোকাবিলা দেখার জন্য অগণিত দর্শক অপেক্ষা করে থাকে। এই ম্যাচ নিয়ে উত্তেজনার পরিমাণ সাম্প্রতিক আইসিসির দেওয়া এক তত্ত্ব থেকে সহজেই বোঝা যায়। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ২০ ওভারের ইতিহাসে সর্বকালে সবচেয়ে বেশি পরিমাণ দর্শক দেখে।

এমন জনপ্রিয়তা এবং উন্মাদনা সত্ত্বেও প্রায় এক দশক হয়ে গেল দুই চিরপ্রতিদ্বন্দ্বী নিজেদের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। এই নিয়ে মাঝে মাঝেই নানা মহলে চর্চা উঠে। সাম্প্রতিক বিশ্বকাপের সময়ও এই বিষয়ে কথাবার্তা শোনা গিয়েছিল। শুধু অংশগ্রহণকারী দুই দেশ নয়, গোটা ক্রিকেটবিশ্বও এই লড়াই দেখতে ইচ্ছুক। সম্প্রতি দুবাই ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান আব্দুল রহমানও মরুশহরে দুই পড়শি দেশের দ্বি-পাক্ষিক সিরিজ আয়োজন করার প্রস্তাব দেন। তবে বর্তমান পরিস্থিতিতে এমনটা হওয়া সম্ভব নয় বলেই মনে করছেন পাকিস্তান বোলার মহম্মদ আমির।

আব্দুল রহমানকে তাঁর প্রস্তাবের জন্য ধন্যবাদ জানিয়েই, বর্তমানে মরুশহরে টি-১০ লিগে বাংলা টাইগার্সের হয়ে খেলা পাকিস্তানি ফাস্ট বোলার এক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেন, ‘দুই দেশের দুই সরকার যতদিন না পর্যন্ত মুখোমুখি বসে এই বিষয়ে আলোচনা করছেন, ততদিন তৃতীয় কেউ চাইলেও এই সমস্যার সমাধান হবে না। দুই দেশের ক্রিকেট বোর্ড এবং তারা এই বিষয়ে কী ভাবছে, তার ওপরও অনেক কিছু নির্ভর করছে। যদি সবাই সম্মতি দেয় এবং ভারত-পাকিস্তানের ম্যাচ দুবাইতে আয়োজন করা যায়, তাহলে তা সত্যিই দারুণ হবে।’

বন্ধ করুন