বাংলা নিউজ > ময়দান > ১৬ দিনে ৩ বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান! জেনে নিন কীভাবে সম্ভব হবে
রোহিত শর্মা ও বাবর আজম

১৬ দিনে ৩ বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান! জেনে নিন কীভাবে সম্ভব হবে

  • সবকিছু ঠিক থাকলে, ১১ সেপ্টেম্বর দুবাইতে অনুষ্ঠিত এশিয়া কাপ ২০২২-এর ফাইনালে ভারত ও পাকিস্তান মুখোমুখি হতে পারে। এভাবে ১৬ দিনে তিনবার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে দেখা যাতে পারে ভারত ও পাকিস্তানকে।

২০২২ এশিয়া কাপ -এর ক্রীড়সূচী প্রকাশ করা হয়েছে এবং এর সঙ্গে এটিও জানা গেছে যে ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি কবে, কখন এবং কোথায় অনুষ্ঠিত হবে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) কর্তৃক প্রকাশিত সূচি অনুযায়ী টি-টোয়েন্টি ফর্ম্যাটে অনুষ্ঠিত এশিয়া কাপের ১৫তম আসরের জন্য ভারত ও পাকিস্তান মাত্র একবার মুখোমুখি হবে। তবে এটি সম্ভব যে ১৬ দিনের মধ্যে ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে তিনবার মুখোমুখি হতে পারে। ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট ২০১২ সালের পর থেকে বন্ধ রয়েছে। তাহলে প্রশ্ন হল, তবে কীভাবে তারা ১৬ দিনে তিনবার একে অপরের মুখোমুখি হবে। 

আরও পড়ুন… Asia Cup 2022 Schedule: এশিয়া কাপের সূচি ঘোষণা, ভারত-পাকিস্তান ম্যাচ কবে? বাংলাদেশ কার বিরুদ্ধে খেলবে?

আসলে ২০২২ এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যে প্রথম ম্যাচ রবিবার ২৮ অগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচটি একটি দুর্দান্ত ম্যাচের চেয়ে কম হবে না। দ্বিতীয় ম্যাচটি ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে পারে। আসলে এবারের সূচি কিছুটা ভিন্ন করা হয়েছে। যেখানে ৬টি দলকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ পর্বে সব দলকেই তাদের গ্রুপের বাকি দুই দলের মুখোমুখি হতে হয়। এরপর দুই গ্রুপের শীর্ষ দুই দল যাবে সুপার ফোরে। এভাবে সেখানেও ভারত বনাম পাকিস্তান ম্যাচ সম্ভব হতে পারে।

আরও পড়ুন…Pak vs Eng T20: ১৭ বছর পরে পাকিস্তান সফর করবে ইংল্যান্ড! জেনে নিন সফরের সূচি

ভারত ও পাকিস্তানের দল যদি গ্রুপ এ-তে শীর্ষ 2-তে থাকে, তাহলে ৪ সেপ্টেম্বর রবিবার রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত এবং বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলের মধ্যে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে। A1 বনাম A2 ম্যাচের সূচি ওইদিন। এই ম্যাচটি দুবাইয়ে অনুষ্ঠিত হবে। সবকিছু ঠিক থাকলে, ১১ সেপ্টেম্বর দুবাইতে অনুষ্ঠিত এশিয়া কাপ ২০২২-এর ফাইনালে ভারত ও পাকিস্তান মুখোমুখি হতে পারে। এভাবে ১৬ দিনে তিনবার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে দেখা যাতে পারে ভারত ও পাকিস্তানকে।

বন্ধ করুন