বাংলা নিউজ > ময়দান > কোহলি, রোহিত কখনও বিশ্বকাপ জেতাতে পারবে না- সোজসাপ্টা বক্তব্য কপিল দেবের

কোহলি, রোহিত কখনও বিশ্বকাপ জেতাতে পারবে না- সোজসাপ্টা বক্তব্য কপিল দেবের

রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব সতর্ক করে বলেছেন যে, কেউ যদি ভেবে থাকেন, এই দুই খেলোয়াড় ভারতকে বিশ্বকাপ জিতিয়ে দেবেন, তা হলে এই ভাবনা ভুল। এমনটা কিছুই ঘটবে না। একা কোহলি এবং রোহিতের উপর বিশ্বকাপ জয়ের আশা না রাখলেই ভালো হবে।

বিসিসিআই আইপিএলের আদলে মহিলাদের জন্য টি-টোয়েন্টি লিগ আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছিল। এই সিরিজ শুরু করার ক্ষেত্রে আরও এক ধাপ এগিয়ে মঙ্গলবার বিসিসিআই মহিলাদের আইপিএল দলের মালিকানা পাওয়ার জন্য টেন্ডার জারি করেছে। মহিলাদের আইপিএলের দলগুলি শুধুমাত্র নিলামের মাধ্যমে বিক্রি করা হবে। ভারতের কোনও ব্যবসায়ী পরিবার যদি মহিলা আইপিএল দলের নাম রাখতে চায়, তারা ২১ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে।

বিদ্যমান ফ্র্যাঞ্চাইজি বা অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান যারা মহিলা আইপিএল দল কিনতে ইচ্ছুক, তাদের বিসিসিআই-এর কাছে পাঁচ লাখ টাকা জমা করতে হবে। এই টাকা ফেরত দেওয়া হবে নাষ বিসিসিআইয়ের তরফে বলা হয়েছে যে, টেন্ডার প্রক্রিয়ার অংশ হতে মাত্র পাঁচ লক্ষ টাকা জমা দেওয়া যথেষ্ট নয়। নথিপত্র যাচাই-বাছাইয়ের সময় যদি বিসিসিআই মনে করে যে, এটি সম্পূর্ণ নয়, তা হলে তারা সেই ব্যক্তি বা ব্যবসা প্রতিষ্ঠানকে নিলাম প্রক্রিয়া থেকে বাদ দিতে পারে।

আরও পড়ুন: IPL-এর হাত ধরে ফের ক্রিকেটে ফিরছেন সৌরভ, কোন দলে কী পদে যোগ দিচ্ছেন মহারাজ?

গত বছরের ফেব্রুয়ারিতে, বিসিসিআইয়ের তৎকালীন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন যে, মহিলাদের আইপিএল শুরু হবে ২০২৩ সালে। এবং এই টুর্নামেন্ট শুরু হবে মার্চ মাসে। ছেলেদের আইপিএল শুরুর আগে শেষ হয়ে যাবে। বিসিসিআই মহিলাদের আইপিএল করার জন্য, মেয়েদের ঘরোয়া ক্যালেন্ডারেও পরিবর্তন করে। সাধারণত নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত মরশুম টানা হয়ে থাকে। কিন্তু এই বছর ফেব্রুয়ারিতে মেয়েদের মরশুম শেষ করা জন্য, শুরুটা এক মাস এগিয়ে আনা হয়েছিল।

আরও পড়ুন: ভারতীয় দলে সুযোগ পেতে ফের বাধ্যতামূলক ইয়ো ইয়ো টেস্ট, দুই কিমি ছুটতে হবে কত জলদি?

বিসিসিআই সচিব জয় শাহ আবার বলেছিলেন, ‘একাধিক বিদ্যমান আইপিএল দল মেয়েদের আইপিএল নিয়েও গুরুতর আগ্রহ প্রকাশ করেছে।’ রাজস্থান রয়্যালস এমন একটি দল, যারা প্রকাশ্যে মহিলাদের আইপিএল দলের মালিক হওয়ার আগ্রহ প্রকাশ করেছে। মুম্বই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সও আগ্রহী বলে মনে করা হচ্ছে। জয় শাহ আরও ইঙ্গিত দিয়েছিলেন যে, বিসিসিআই পাঁচ বা ছয় দলের টুর্নামেন্টের দিকে তাকিয়ে আছে।

বন্ধ করুন