বাংলা নিউজ > ময়দান > বিরাট নয়, বাবরকে সিংহাসনচ্যুত করতে পারেন ভারতের এই ব্যাটার

বিরাট নয়, বাবরকে সিংহাসনচ্যুত করতে পারেন ভারতের এই ব্যাটার

বাবর আজম ও বিরাট কোহলি

এশিয়া কাপের সময় তাঁর এক নম্বর চেয়ারটি বিপদে পড়তে চলেছে। তবে এই হুমকি বিরাট কোহলির কাছ থেকে আসবে না। কোহলির বদলে অন্য কোনও ভারতীয় ক্রিকেটার বাবর আজমকে এই চ্যালেঞ্জ দিতে চলেছেন। আসলে, টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার যাদব।

২০২২ সালের এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ অগস্ট। দুই দলই ২০২২ সালের এশিয়া কাপের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে। বিরাট কোহলি টিম ইন্ডিয়াতে ফিরে এসেছেন এবং এমন পরিস্থিতিতে তাঁর ফর্মে ফেরার জন্য ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

অন্যদিকে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন। তবে এশিয়া কাপের সময় তাঁর এক নম্বর চেয়ারটি বিপদে পড়তে চলেছে। তবে এই হুমকি বিরাট কোহলির কাছ থেকে আসবে না। কোহলির বদলেঅন্য কোনও ভারতীয় ক্রিকেটার বাবর আজমকে এই চ্যালেঞ্জ দিতে চলেছেন। আসলে, টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন… আফ্রিদিকে ভয় পাওয়ার দরকার নেই, এশিয়া কাপে রোহিতদের জন্য পাক প্রাক্তনীর বার্তা

বাবর আজমের অ্যাকাউন্টে ৮১৮ রেটিং পয়েন্ট রয়েছে অন্য দিকে সূর্যকুমার যাদবের পকেটে রয়েছে ৮১৬ রেটিং পয়েন্ট। তিন নম্বরে রয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের উইকেটরক্ষকের কাছে রয়েছে ৭৯৪ রেটিং পয়েন্ট। বর্তমানে বাবর ও সূর্যের থেকে পিছনে রয়েছেন রিজওয়ান। এখন ২০২২ এশিয়া কাপ চলাকালীন, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকবে তাও নির্ধারণ হয়ে যেতে পারে। বাবরের ফর্ম দেখে মনে হচ্ছে, সূর্যকুমার যাদবের পক্ষে বাবরকে সিংহাসনচ্যুত করা সহজ হবে না।

কারণ কেএল রাহুল দলে ফিরে আসার পর সূর্যকুমার যাদবের ওপেন করা কঠিন হবে। ফলে ওপেনিং-এর পরিবর্তে চার নম্বরে ব্যাট করতে পারেন সূর্যকুমার যাদব। এমন পরিস্থিতিতে বাবরকে হারানো তার পক্ষে আরও কঠিন হতে পারে। এশিয়া কাপে এই দুজনের ব্যাটিংই ঠিক করবে কোন ব্যাটসম্যান টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে নিজের জায়গা শক্ত করবে। এছাড়াও এই দু’জনব্যাটারের দিকে তাদের দল তাকিয়ে থাকবে।

বন্ধ করুন