বাংলা নিউজ > ময়দান > প্রোটিয়াদের হারানোর পর ভারত কী ভাবে সেলিব্রেশন করল জানেন? নিজেরাই দেখে নিন
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টিম ইন্ডিয়ার উচ্ছ্বাস।
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টিম ইন্ডিয়ার উচ্ছ্বাস।

প্রোটিয়াদের হারানোর পর ভারত কী ভাবে সেলিব্রেশন করল জানেন? নিজেরাই দেখে নিন

  • বৃহস্পতিবার ম্যাচ জিতে টিম ইন্ডিয়া হোটেলে ফেরার পরে তাদের বিশেষ ভাবে স্বাগত জানান কর্মীরা। আর এতে অভিভূত পুরো টিম। এমন কী গানের তালে হোটেলের বাইরেই নাচতে শুরু করে দেন কোহলিরা। তাঁদের সঙ্গে যোগ দেন হোটেল কর্মীরাও।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নতুন নজির গড়ে ফেলেছে ভারতীয় টিম। প্রথম এশীয় দল হিসেবে সেঞ্চুরিয়নে টেস্ট জয়ের স্বাদ পেয়েছেন বিরাট কোহলিরা। আর দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস লিখে উচ্ছ্বাসের জোয়ারে ভাসল টিম ইন্ডিয়া। একেই ক্রিসমাসের রেশ চলছে। তার উপর আবার নতুন বছরকে স্বাগত জানাতে তৈরি গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আবেগের জোয়ারে ভাসল ভারতীয় দল।

তবে কোহলিদের সেলিব্রেশনে কিন্তু নতুনত্বের ছোঁয়া ছিল। জৈব সুরক্ষা বলয়ে থাকা হোটেলকর্মীদের সঙ্গেই উৎসব মাতল টিম ইন্ডিয়া। বিরাট কোহলি, মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিনরা উদ্দাম নাচ করলেন। এমন কী শান্ত স্বভাবের চেতেশ্বর পুজারাকেও দেখা গেল, কোহলিদের তালে তাল মেলাতে।

আসলে বৃহস্পতিবার ম্যাচ জিতে টিম ইন্ডিয়া হোটেলে ফেরার পরে তাদের বিশেষ ভাবে স্বাগত জানান কর্মীরা। আর এতে অভিভূত পুরো টিম। এমন কী গানের তালে হোটেলের বাইরেই নাচতে শুরু করে দেন কোহলিরা। তাঁদের সঙ্গে যোগ দেন হোটেল কর্মীরাও। বিসিসিআই-ই এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। সেখানে কোহলিকে বলতে শোনা গিয়েছে, ‘দক্ষিণ আফ্রিকা বা যে কোনও জায়গায় টেস্ট সিরিজ জেতা সহজ নয়। এবং সেঞ্চুরিয়ন অবশ্যই তাদের মধ্যে সবচেয়ে কঠিন। আমরা চার দিনের মধ্যে একটি ফলাফল পেয়েছি, যা প্রমাণ করে, আমরা দল হিসেবে পরিণত হয়েছি। এবং স্কোয়াডের সবাই নিজেদের উজাড় করে দিয়েছে।’ অশ্বিনও সেলিব্রেশনের ছবি শেয়ার করেছেন।

সেঞ্চুরিয়ন টেস্টে ব্যক্তিগত ভাবে নজির গড়েছেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি ও উইকেটকিপার ঋষভ পন্ত। পঞ্চম জোরে বোলার হিসেবে টেস্টে ২০০ উইকেটের মালিক হয়েছেন শামি। অন্য দিকে ভারতীয় উইকেটরক্ষকদের মধ্যে টেস্টে সব থেকে দ্রুত ১০০ শিকারের রেকর্ড করে ফেলেছেন পন্ত। এই দুই তারকাকে তাই কেক কাটতে দেখা গিয়েছে।

দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত কোনও টেস্ট সিরিজ জেতেনি ভারত। এ বার তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই ১১৩ রানে জয় ছিনিয়ে নিল কোহলির ভারত। পাশাপাশি সেঞ্চুরিয়নে এশিয়ার প্রথম দল হিসেবে কোনও টেস্ট ম্যাচ জেতার রেকর্ড গড়ল টিম ইন্ডিয়া। নিঃসন্দেহে এটা তাদের জন্য বড় সাফল্য়। পরের দু'টি ম্যাচ ভারত না হারলেই সিরিজ তারা পকেটে পুড়ে ফেলবে। এখন দেখার, বাকি দু'টি টেস্টে ভারত প্রোটিয়াদের আটকে দেয়, নাকি দক্ষিণ আফ্রিকা ঘুরে দাঁড়ায়!

বন্ধ করুন