বাংলা নিউজ > ময়দান > দেশের সেরা মিতালি, স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা ওড়ালেন ভারতের প্রথম মহিলা অধিনায়ক
ভারতীয় মহিলা দলের অধিনায়িকা মিতালি রাজ (ছবি:গেটি ইমেজ)
ভারতীয় মহিলা দলের অধিনায়িকা মিতালি রাজ (ছবি:গেটি ইমেজ)

দেশের সেরা মিতালি, স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা ওড়ালেন ভারতের প্রথম মহিলা অধিনায়ক

  • মিতালির ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে বিভিন্ন মহল থেকে বিভিন্ন সময়ে প্রশ্ন উঠতে থাকে। তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে বারবার। যা একেবারেই কাঙ্ক্ষিত নয় বলে মনে করেন ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়িকা শান্তা রাঙ্গাস্বামী।

শুভব্রত মুখার্জি: ভারতীয় পুরুষদের ক্রিকেটের ইতিহাসে সচিন তেন্ডুলকরকে যেমন জীবন্ত কিংবদন্তি হিসেবে গন্য করা হয় ঠিক তেমন ভাবেই ভারতের মহিলা ক্রিকেটের ইতিহাসেও জীবন্ত কিংবদন্তি মিতালি রাজ। দীর্ঘদিন ধরে ব্যাট হাতে ভারতীয় দলের হয়ে একেবারে সামনে থেকে পথ প্রদর্শকের কাজ করে চলেছেন মিতালি। তবে তার ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে বিভিন্ন মহল থেকে বিভিন্ন সময়ে প্রশ্ন উঠতে থাকে। তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে বারবার। যা একেবারেই কাঙ্ক্ষিত নয় বলে মনে করেন ভারতীয় মহিলা দলের অধিনায়িকা শান্তা রাঙ্গাস্বামী।

সম্প্রতি অজিভূমে ভারতীয় মহিলা দল ২-১ ফলে ওয়ানডে সিরিজ হারলেও যে লড়াইটা ঝুলন গোস্বামীরা দেখিয়েছেন তা এককথায় অনবদ্য, সেকথা স্বীকার করে নিয়েছেন বিসিসিআইয়ের আ্যাপেক্স কাউন্সিলের সদস্যা তথা প্রাক্তন ভারতীয় অধিনায়িকা শান্তা। উল্লেখ্য তৃতীয় ম্যাচে ভারত, অজিদের বিরুদ্ধে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে তাদের টানা ২৬ ম্যাচ জয়ের রেকর্ড ভেঙে দিয়েছে।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে শান্তার অভিমত 'ভারতের সেরা ব্যাটার মিতালি। আগেও ছিলেন, এখনও আছেন। ও জানে কখন কিভাবে রানের গতি বাড়াতে হয়। যদি পরপর উইকেট পড়তে থাকে তাহলে স্ট্রাইক রেট বাড়িয়ে কি হবে! ইংল্যান্ডেও মিতালি ভালো খেলেছেন। এখানেও বেশ ভালো খেলেছে। অজিদের বিরুদ্ধে ঝুলনের পারফরম্যান্সও খুব ভালো। ওর পারফরম্যান্স এটা প্রমাণ করে বয়স (৩৮) কেবলমাত্র একটি সংখ্যামাত্র।

বন্ধ করুন