বাংলা নিউজ > ময়দান > SA-এর বিরুদ্ধে লজ্জার নজির ভারতের, সব ফর্ম্যাট মিলিয়ে টানা ৭ ম্যাচে হার পন্তদের

SA-এর বিরুদ্ধে লজ্জার নজির ভারতের, সব ফর্ম্যাট মিলিয়ে টানা ৭ ম্যাচে হার পন্তদের

টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ০-২ পিছিয়ে ভারত।

পরপর দুটি ম্যাচে হারার পর, ভারত সিরিজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বিশাখাপত্তনমে। সেই ম্যাচ জিততে না পারলে ঘরের মাঠে সিরিজ হাতছাড়া করবেন ঋষভ পন্তরা। তাই মঙ্গলবার সিরিজে ফেরার জন্য মরিয়া থাকবে টিম ইন্ডিয়া।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা- মানেই এখন মেন ইন ব্লু-র কাছে লজ্জার নজির। ক্রিকেটের সব ফর্ম্যাটেই ভারত দক্ষিণ আফ্রিকার কাছে হেরে চলেছে। টেস্ট, একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি- কোনও কিছুই বাদ নেই, যে ফর্ম্যাটে দক্ষিণ আফ্রিকার কাছে হারছে না ভারত। এর আগে দক্ষিণ আফ্রিকায় গিয়ে ২টি টেস্ট এবং ৩টি ওডিআই হেরেছে ভারত। আর দেশের মাটিতে এ বার পরপর ২টি টি-টোয়েন্টিতে হেরে বসে থাকল টিম ইন্ডিয়া। যা নিঃসন্দেহে মেন ইন ব্লুর কাছে লজ্জার।

ক্রিকেটের ৩ ফর্ম্যাট মিলিয়ে টানা সাত ম্যাচ দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছ ভারত। আইপিএল শেষ হওয়ার পরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত এই প্রথম কোনও আন্তর্জাতিক সিরিজ খেলছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তারা একে অপরের মুখোমুখি হয়েছে। আর দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নেমে ঘরের মাঠে কার্যত মুখ পোড়ার জোগাড় ভারতের। দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে হারের পর, ফের তারা কটকেও ৪ উইকেটে হারল।

আরও পড়ুন: ‘কেন কার্তিকের আগে অক্ষরকে নামানো হল?’ ঋষভের সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রাক্তনীরা

আরও পড়ুন: ৫ ওভারে ৭৪ রান চাহালদের! তাও ফর্মে থাকা বোলারদের কোটা পূরণ নয়,প্রশ্নের মুখে পন্ত

পরপর দুটি ম্যাচে হারার পর, ভারত সিরিজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বিশাখাপত্তনমে। সেই ম্যাচ জিততে না পারলে ঘরের মাঠে সিরিজ হাতছাড়া করবেন ঋ। মঙ্গলবার সিরিজে ফেরার জন্য মরিয়া থাকবে টিম ইন্ডিয়া। তবে ভারতের ভাঙাচোরা দল পেয়ে একেবারে নাকানিচোবানি খাওয়াচ্ছে দক্ষিণ আফ্রিকা।

টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় সমস্যা হল তাদের বোলিং লাইন আপ, যা দুর্বল হয়ে পড়েছে। ডেভিড মিলার, রাসি ভ্যান ডার ডুসেন এবং হেনরিখ ক্লাসেন-এর মত তারকারা ভারতীয় বোলারদের নিয়ে ছেলেখেলা করছে। কটকেও একা ভুবনেশ্বর কুমার ছাড়া সে ভাবে কেউ দাগ কাটতেই পারেননি। ব্যাটারদের অবস্থাও তথৈবচ। কোনও ধারাবাহিকতা নেই। সেই সঙ্গে পন্তের নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR কেমন ছিলেন হিটলার? রেটিং দিতে হবে ছোটদের, অ্যাসাইনমেন্ট দিয়ে বিতর্কে স্কুল ‘BJP নেতার থেকে ৩৫ লাখ টাকা উদ্ধার, পরদিন পুলিশ সুপারকে সরাল কমিশন’,তোপ অভিষেকের অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘দুই ছেলের সঙ্গে হানিমুনে…’, বয়সে ছোট বরকে নিয়ে কটাক্ষ রূপাঞ্জনাকে, জবাব রাতুলের বন্দুক নিয়ে রামকৃষ্ণ মিশনে হামলা! ‘তালিবানি জমানা, মমতার নিকৃষ্টতম কাজ!’

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.