বাংলা নিউজ > ময়দান > আমায় কী সহ্য করতে হয়েছে তা আমিই জানি, হঠাৎ কেন অভিমানী হার্দিক?
হার্দিক পান্ডিয়া। ছবি- এএনআই। (ANI)

আমায় কী সহ্য করতে হয়েছে তা আমিই জানি, হঠাৎ কেন অভিমানী হার্দিক?

  • গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আইপিএলেই প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন হার্দিক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতীয় দল পরাজিত হলেও, বেশ কিছু ইতিবাচক দিকও ছিল ভারতের জন্য। এর মধ্যে অন্যতম হল ব্যাট হাতে কামব্যাকম্যান হার্দিক পান্ডিয়ার ১২ বলে ৩১ রান। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথমবার ভারতীয় জার্সি গায়ে চাপিয়েই হিট হার্দিক।

দীর্ঘদিন ধরে চোট আঘাতে ভোগা হার্দিক গত বছরের বিশ্বকাপের পর ভারতীয় দল থেকে বাদ পড়েন। বহুদিন কোনওরকম ক্রিকেট না খেলে আইপিএলই পাখির চোখ করেন তিনি। আইপিএল শুরুর আগে তাঁর ফিটনেস থেকে তাঁর দল সবকিছু নিয়েই প্রশ্ন উঠেছিল। তবে কঠোর পরিশ্রম কর হার্দিক আইপিএলে খেলোয়াড় হিসাবে (৪৮৭ রান ও আট উইকেট) তো দারুণ হিট, পাশাপাশি প্রথমবার অধিনায়কত্ব করেও নিজের ফ্রাঞ্চাইজি গুজরাট টাইটানসকে আইপিএল জিতিয়েছেন।

আরও পড়ুন:- শিষ্য হার্দিক পান্ডিয়াকে কষে ধমক দিলেন গুরু আশিস নেহরা!

সম্প্রতি বিসিসিআইয়ের পোস্ট করা এক ভিডিয়োয় হার্দিক নিজের আইপিএল সফরের কথা জানান। তিনি বলেন, ‘আমি ভীষণ খুশি হয়েছিলাম। আমার নিজের সঙ্গে যে লড়াইটা ছিল তাতে জেতার খুশি তো ছিলই, পাশাপাশি আরও অনেক চ্যালেঞ্জও ছিল। আইপিএল জেতা তো পরের কথা, প্লে-অফে কোয়ালিফাই করাটাই আমার কাছে একটা বিরাট বড় ব্যাপার ছিল, কারণ অনেকেই আমাদের পাত্তা দেয়নি। অনেকেই আমাদের খেলা শুরু হওয়ার আগেই আমাদের দেখে ভ্রু কুঁচকেছিল। প্রশ্ন অনেকছিল। আমার কামব্যাকের আগে আমাকে নিয়েও অনেক কিছু বলা হয়েছিল।’ 

আরও পড়ুন:- অভিনব বার্তায় বন্ধু থেকে ‘শত্রু’ হওয়া মিলারকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন হার্দিক

এরপরেই নিজের ফিটনেস ফিরে পেতে হার্দিককে যে কঠোর পরিশ্রম করতে হয়েছিল, তার অল্প বিবরণও দেন তারকা ভারতীয় অলরাউন্ডার। ‘অন্যদের জবাব দেওয়ার আমি প্রয়োজন অনুভব করি না, তবে নিজে যে খেটেছি, সেটার জন্য গর্বিত। ছয় মাসে আমায় কী সহ্য করতে হয়েছে, তা আমিই জানি। রোজ সকালে পাঁচটার সময় ট্রেনিং করব বলে উঠতাম, রাত সাড়ে নয়টার মধ্যে বিগত চার মাস ধরে ঘুমিয়ে পড়ছি। সুতরাং, আইপিএল শুরুর আগে আমায় অনেক লড়াই লড়তে হয়েছে, অনেক কিছু ছাড়তে হয়েছে। আমি জীবনে সবসময় কঠোর পরিশ্রম করেছি এবং সবসময় তার সুফলও পেয়েছি।’ বলে দাবি হার্দিকের।

বন্ধ করুন