বাংলা নিউজ > ময়দান > বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে ৭তম স্থানে শ্রীশঙ্কর
শ্রীশঙ্কর। ছবি টুইটার

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে ৭তম স্থানে শ্রীশঙ্কর

  • নিজের সেরা জাম্প তিনি দেন প্রতিযোগিতার দ্বিতীয় দিনে। ৭.৯৬ মিটার লাফিয়ে তিনি শেষ করলেন সপ্তম স্থানে। উল্লেখ্য ভারতীয় অ্যাথলেটিক্সের ইতিহাসে মুরালি শ্রীশঙ্কর প্রথম ব্যক্তি যিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে পৌঁছেছিলেন।

শুভব্রত মুখার্জি: কমনওয়েলথ গেমসের আগে বেশ ভাল ফর্মে রয়েছেন এই মুহূর্তে ভারতের সেরা লংজাম্পার মুরালি শ্রীশঙ্কর। আমেরিকার ইউজিন প্রদেশে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্সের ফাইনালেও পৌঁছে গিয়েছিলেন তিনি। তবে শেষ রক্ষা হল না। ফাইনালে ভাল পারফরম্যান্স করেও সপ্তম স্থানে শেষ করতে হল তাকে। তবে তার এই পারফরম্যান্সে নিঃসন্দেহে উচ্ছ্বসিত হবেন ভারতীয় সমর্থকরা। ইভেন্টে সোনা জিতলেন চিনের জিয়ানান ওয়াঙ্গ।

আশা করা হয়েছিল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে অন্ততপক্ষে একটি পদক নিশ্চিতভাবে জিতবেন মুরালি শ্রীশঙ্কর। তবে তিনি এদিনের ফাইনালে ভক্তদের আশা পূরণ করতে পারলেন না। নিজের সেরা জাম্প তিনি দেন প্রতিযোগিতার দ্বিতীয় দিনে। ৭.৯৬ মিটার লাফিয়ে তিনি শেষ করলেন সপ্তম স্থানে। উল্লেখ্য ভারতীয় অ্যাথলেটিক্সের ইতিহাসে মুরালি শ্রীশঙ্কর প্রথম ব্যক্তি যিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে পৌঁছেছিলেন।

তবে ফাইনালে তিনি নিজের সেরাটা দিতে পারেননি। এই মরশুমে তার সেরা জাম্প ৮.৩৬ মিটার। তবে ফাইনালে তার সেরা জাম্প ছিল ৭.৯৬ মিটার। তিনটি আইনসিদ্ধ জাম্প করেছিলেন তিনি। প্রথম জাম্পটি ছিল ৭.৯৬, চতুর্থ জাম্পটি ছিল ৭.৮৯ এবং শেষ জাম্পটি ছিল ৭.৮৩ মিটারের। ছটি প্রয়াসের একটিতেও ৮ মিটারের‌ বাধা পেরতে না পেরে হতাশ মুরালি শ্রীশঙ্কর। অপরদিকে নিজের শেষ প্রয়াসে ৮.৩৬ মিটার লাফিয়ে অবিশ্বাস্যভাবে সোনা জয় নিশ্চিত করেন চিনের জিয়ানান ওয়াঙ্গ। ৮.৩০ মিটার লাফিয়ে অলিম্পিক চ্যাম্পিয়ন গ্রিসের টেন্টোগলু পেলেন রুপো। ৮.১৬ মিটার লাফিয়ে ব্রোঞ্জ পেলেন সুইজারল্যান্ডের সাইমন ইহ্যামার।

বন্ধ করুন