বাংলা নিউজ > ময়দান > বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে ৭তম স্থানে শ্রীশঙ্কর

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে ৭তম স্থানে শ্রীশঙ্কর

শ্রীশঙ্কর। ছবি টুইটার

নিজের সেরা জাম্প তিনি দেন প্রতিযোগিতার দ্বিতীয় দিনে। ৭.৯৬ মিটার লাফিয়ে তিনি শেষ করলেন সপ্তম স্থানে। উল্লেখ্য ভারতীয় অ্যাথলেটিক্সের ইতিহাসে মুরালি শ্রীশঙ্কর প্রথম ব্যক্তি যিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে পৌঁছেছিলেন।

শুভব্রত মুখার্জি: কমনওয়েলথ গেমসের আগে বেশ ভাল ফর্মে রয়েছেন এই মুহূর্তে ভারতের সেরা লংজাম্পার মুরালি শ্রীশঙ্কর। আমেরিকার ইউজিন প্রদেশে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্সের ফাইনালেও পৌঁছে গিয়েছিলেন তিনি। তবে শেষ রক্ষা হল না। ফাইনালে ভাল পারফরম্যান্স করেও সপ্তম স্থানে শেষ করতে হল তাকে। তবে তার এই পারফরম্যান্সে নিঃসন্দেহে উচ্ছ্বসিত হবেন ভারতীয় সমর্থকরা। ইভেন্টে সোনা জিতলেন চিনের জিয়ানান ওয়াঙ্গ।

আশা করা হয়েছিল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে অন্ততপক্ষে একটি পদক নিশ্চিতভাবে জিতবেন মুরালি শ্রীশঙ্কর। তবে তিনি এদিনের ফাইনালে ভক্তদের আশা পূরণ করতে পারলেন না। নিজের সেরা জাম্প তিনি দেন প্রতিযোগিতার দ্বিতীয় দিনে। ৭.৯৬ মিটার লাফিয়ে তিনি শেষ করলেন সপ্তম স্থানে। উল্লেখ্য ভারতীয় অ্যাথলেটিক্সের ইতিহাসে মুরালি শ্রীশঙ্কর প্রথম ব্যক্তি যিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের লংজাম্পের ফাইনালে পৌঁছেছিলেন।

তবে ফাইনালে তিনি নিজের সেরাটা দিতে পারেননি। এই মরশুমে তার সেরা জাম্প ৮.৩৬ মিটার। তবে ফাইনালে তার সেরা জাম্প ছিল ৭.৯৬ মিটার। তিনটি আইনসিদ্ধ জাম্প করেছিলেন তিনি। প্রথম জাম্পটি ছিল ৭.৯৬, চতুর্থ জাম্পটি ছিল ৭.৮৯ এবং শেষ জাম্পটি ছিল ৭.৮৩ মিটারের। ছটি প্রয়াসের একটিতেও ৮ মিটারের‌ বাধা পেরতে না পেরে হতাশ মুরালি শ্রীশঙ্কর। অপরদিকে নিজের শেষ প্রয়াসে ৮.৩৬ মিটার লাফিয়ে অবিশ্বাস্যভাবে সোনা জয় নিশ্চিত করেন চিনের জিয়ানান ওয়াঙ্গ। ৮.৩০ মিটার লাফিয়ে অলিম্পিক চ্যাম্পিয়ন গ্রিসের টেন্টোগলু পেলেন রুপো। ৮.১৬ মিটার লাফিয়ে ব্রোঞ্জ পেলেন সুইজারল্যান্ডের সাইমন ইহ্যামার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত বেলিবাম্প নিয়ে মারামারি! আর্টিকেল ৩৭০ শনিবার ব্যবসা করে ৭.৫ কোটির, ২ দিনের আয় কত 'জিম্বাবর' বলে বিদ্রুপ, দর্শকদের জলের বোতল ছুঁড়ে মারতে গেলেন বাবর আজম- ভিডিয়ো আপত্তি তুলে নিয়েছে কেন্দ্র, ফের চালু বিশেষভাবে সক্ষমদের জন্য রাজ্যের পোর্টাল বিয়ের আসরে গিয়ে মত বদল করা প্রতারণা নয়, রায় সুপ্রিম কোর্টের শুধু খাবারের স্বাদই বাড়ায় না, চমৎকার গুণ রয়েছে কারি পাতায়! খেলে কী কী লাভ হয়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.