বাংলা নিউজ > ময়দান > India's predicted XI vs Sri Lanka: দলে দেখা যাবে চমক, থাকবেন না সূর্য-ইশান, শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন কোন ১১ জন?

India's predicted XI vs Sri Lanka: দলে দেখা যাবে চমক, থাকবেন না সূর্য-ইশান, শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন কোন ১১ জন?

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (ANI )

শ্রীলঙ্কার বিরুদ্ধে আজ সিরিজের প্রথম ওডিআই খেলতে নামছে ভারত। তার আগে গতকাল সাংবাদিক সম্মেলনে প্রথম একাদশ নিয়ে বেশ কিছু আভাস দিয়েছেন খোদ অধিনায়ক রোহিত শর্মা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আজ সিরিজের প্রথম ওডিআই খেলতে নামছে ভারত। তার আগে গতকাল সাংবাদিক সম্মেলনে প্রথম একাদশ নিয়ে বেশ কিছু আভাস দিয়েছেন খোদ অধিনায়ক রোহিত শর্মা। অধিনায়ক রোহিত শর্মা সাংবাদিক সম্মেলনে পরিষ্কার করে দিয়েছেন যে আজকের ম্যাচে প্লেয়িং ইলেভেনে থাকবেন না ইশান কিষাণ। পাশাপাশি বর্তমানে টি২০-তে বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্য কুমারও হয়ত থাকবেন না প্রথম একাদশে। রোহিত জানান, ওডিআইতে দ্রুততম ডাবল সেঞ্চুরি করা সত্ত্বেও ইশানের পরিবর্তে তাঁর সঙ্গে ওপেনার হিসেবে শুভমন গিলকেই সুযোগ দেওয়া হবে আজকের ম্যাচে। (আরও পড়ুন: রোহিতের ওপর চটলেন ভারতের প্রাক্তন তারকা পেসার! তুললেন দল নির্বাচন নিয়ে প্রশ্ন)

আজকের ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে চলেছেন শুভমন গিল। তিন নম্বরে ব্যাট করতে নামবেন বিরাট কোহলি। মিডল অর্ডারে শ্রেয়স আইয়ার এবং কেএল রাহুলের ওপরই সম্ভবত ভরসা রাখতে চলেছে টিম ম্যানেজমেন্ট। উইকেটরক্ষকের ভূমিকা পালন করতে পারেন রাহুল। এর অর্থ, দুই দিন আগেই আন্তর্জাতিক টি২০ ম্যাচে নিজের তৃতীয় সেঞ্চুরি করা সূর্যকুমারের জায়গা হবে না এই দলে। লোয়ার মিডল অর্ডারে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া দায়িত্ব সামলাতে পারেন। এদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ পুরস্কার পাওয়া অক্ষর প্যাটেল জায়গা পেতে পারেন ওডিআই দলেও। এর অর্থ, অপর স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে বাইরে বসতে হতে পারে আজ।

আরও পড়ুন: আরও সময় লাগবে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজেও কি ফিরতে পারবেন না বুমরাহ?

এদিকে যুজবেন্দ্র চাহালের বদলে আজকে কুলদীপ যাদবকে অগ্রাধিকার দেওয়া হতে পারে। অপরদিকে আজ তিন পেসার নিয়ে মাঠে নামতে পারে দল। মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং দলে জায়গা পেতে পারেন তিন পেসার হিসেবে। উমরান মালিককে অপেক্ষা করতে হবে মাঠের বাইরেই।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং।

বন্ধ করুন