বাংলা নিউজ > ময়দান > India's Predicted Xi Vs Sri Lanka: কাকে বসিয়ে দলে ঢুকতে পারেন সূর্য? চাহালের বদলে কুলদীপ? ইডেনে নামবেন কোন ১১ জন?

India's Predicted Xi Vs Sri Lanka: কাকে বসিয়ে দলে ঢুকতে পারেন সূর্য? চাহালের বদলে কুলদীপ? ইডেনে নামবেন কোন ১১ জন?

ইডেনে আজকের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ কী হতে পারে? (Pitamber Newar)

ইডেনে আজকের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ কী হতে পারে? সূর্য কুমার, ইশান কিষাণদের কী আজ খেলানো হতে পারে? চাহালের বদলে কী দলে আসতে পারেন কুলদীপ যাদব?

আজ সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। প্রথম ম্যাচে দাসুন শানাকার একার লড়াই সত্ত্বেও বড় ব্যবধানে হারের মুখোমুখি হতে হয় লঙ্কা বাহিনীকে। এই আবহে আজ দ্বিতীয় ম্যাচে নিজেদের ফর্ম ধরে রেখে সিরিজ জয় নিশ্চিত করতে চাইবে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। তবে আজকে ভারতের দলের প্রথম একাদশ কী হবে? টি২০-তে দুর্দান্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদব কি দলে ঢুকতে পারবেন? তাহলে কে বাদ পড়তে পারেন? এদিকে যুজবেন্দ্র চাহালকে বসিয়ে কি কুলদীপ যাদবকে একটি সুযোগ দেওয়া হতে পারে?

প্রথম ম্যাচে ইশান কিষাণের জায়গায় ওপেনিংয়ে নামা শুভমন গিল ৭০ রান করেন। তাই আপাতত তাঁর দল থেকে বাদ পড়ার কোনও কারণ দেখা যাচ্ছে না। এদিকে রোহিত শর্মা এবং বিরাট কোহলি গত ম্যাচে নিজেদের ক্লাস দেখিয়েছেন। তবে বড় রান করতে ব্যর্থ হয়েছেন কেএল রাহুল এবং শ্রেয়স আইয়ার। যদিও ছোট 'ক্যামিও' খেলে দলকে এগিয়ে নিয়ে যান দু'জনেই। দলের সহঅধিনায়ক হার্দিক পাণ্ডিয়া ব্যাট হাতে কিছু করতে না পারলেও বল হাতে দুটি উইকেট তুলেছিলেন। এই আবহে এই দলে আপাতত সূর্যর জায়গা পাওয়া প্রায় অসম্ভব। টি২০-তে দুর্দান্ত খেললেও ওডিআই-তে সূর্যর থেকে শ্রেয়সের রেকর্ড অনেকটাই ভালো।

তবে কেএল রাহুল ও শুভমন গিলকে যদি বসিয়ে দেওয়া হয় এবং যদি ইশান কিষাণকে উইকেটরক্ষক ও ওপেনার হিসেবে দলে সুযোগ দেওয়া হয়, তাহলে মিডল অর্ডারে সূর্যর জন্য জায়গা হতে পারে। তবে কেএল রাহুল এবং শুভমন গিলকে দল থেকে বাদ দেওয়ার কোনও কারণ নেই টিম ম্যানেজমেন্টের। এদিকে অক্ষর প্যাটেল গত ম্যাচে সেভাবে ভালো খেলতে না পারলেও এই ম্যাচে তাঁকে এই ম্যাচে খুব সম্ভবত বাদ দেবেন না রোহিত-রাহুলরা। তাই ওয়াশিংটন সুন্দরকে বাইরেই বসতে হবে। এদিকে চাহাল এবং কুলদীপের মধ্যে কাউকে বেছে নেওয়ার কাজটা কঠিন হতে চলেছে ভারতের জন্য। তবে পেস ডিপার্টমেন্টে খুব সম্ভবত কোনও বদল আসছে না এই ম্যাচে। উমরান মালিক নিজের জায়গা ধরে রাখবেন। অর্শদীপকে সেই ক্ষেত্রে বাইরে বসতে হবে এই ম্যাচেও।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং উমরান মালিক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন