বাংলা নিউজ > ময়দান > Australian Open: অস্ট্রেলিয়ান ওপেনের জন্য নতুন পার্টনারের খোঁজ পেলেন বোপান্না
রোহন বোপান্না। ছবি- গেটি ইমেজেস।
রোহন বোপান্না। ছবি- গেটি ইমেজেস।

Australian Open: অস্ট্রেলিয়ান ওপেনের জন্য নতুন পার্টনারের খোঁজ পেলেন বোপান্না

  • রোহনের ডাবলস পার্টনার জোয়াও করোনা আক্রান্ত হওয়ায় নতুন সঙ্গীর খোঁজে নামতে হয় ভারতীয় তারকাকে।

শুভব্রত মুখার্জি

ফেব্রুয়ারি মাসে মেলবোর্নের বুকে শুরু হতে চলা অস্ট্রেলিয়ান ওপেন খেলতে ইতিমধ্যেই অজিভূমে পৌঁছে গিয়েছেন সারা বিশ্বের লন টেনিস তারকারা। ভারতের রোহন বোপান্নাও তার ব্যতিক্রম নন। সেদেশে গিয়ে নিভৃতবাস কাটানোর মাঝেই বোপান্নার জন্য আসে খারাপ খবর। বোপান্নার ডাবলস পার্টনার সউসা করোনা আক্রান্ত হন।

ফলে অস্ট্রেলিয়ান ওপেনের শুরুর আগেই নতুন পার্টনার খুঁজতে শুরু করেন রোহন বোপান্না। এই পরিস্থিতিতে ভারতীয় সমর্থকদের জন্য এল সুখবর। অবশেষে পার্টনার খুঁজে পেলেন বোপান্না। ছেলেদের ডাবলসে বেন ম্যাকলাচলানকে সঙ্গী করে কোর্টে নামবেন ভারতীয় টেনিস তারকা।

করোনাকালে বোপান্নার পার্টনার জোয়াও সউসা কোভিড আক্রান্ত হওয়ার কারণে খেলতে আসতে পারেননি। ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন জেগেছিল ভারতীয় টেনিস তারকা কাকে সঙ্গী করে কোর্টে নামবেন। বোপান্না অস্ট্রেলিয়ান ওপেনের আগে ১৪ দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে থাকায় সমস্যা বেড়েছিল। তিনি অনুশীলনও করতে পারেননি। তবে বোপান্না ওই পর্বের মধ্যেই সুযোগকে কাজে লাগিয়ে নতুন পার্টনার খোঁজার কাজটা শুরু করেন। শেষ পর্যন্ত তাতে সফলও হন‌।

অন্যদিকে, অজি ওপেনে মিক্সড ডাবলসে রোহন বোপান্নার পার্টনার চিনের ডুয়ান ইংইং। অস্ট্রেলিয়ান ওপেনের আগে মেলবোর্নে পার্কে এটিপি টুর্নামেন্টও প্রস্তুতি হিসেবে খেলবেন বোপান্না। সেই টুর্নামেন্টে ফ্রেডেরিক নিয়েলমেন থাকবেন তার পার্টনার।অস্ট্রেলিয়ান ওপেনে সেভাবে সফল হননি বোপান্না। তিনি অজি ওপেনের ডাবলসে কখনও তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি । মিক্সড ডাবলসে ২০১৮ সালে ফাইনালে উঠেছিলেন।

বন্ধ করুন