বাংলা নিউজ > ময়দান > বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে নাম প্রত্যাহার করলেন ভারতের রুপো জয়ী অলিম্পিয়ান রবি দাহিয়া
রবি দাহিয়া (ছবি: এএনআই)                                                         
রবি দাহিয়া (ছবি: এএনআই)                                                         

বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে নাম প্রত্যাহার করলেন ভারতের রুপো জয়ী অলিম্পিয়ান রবি দাহিয়া

  • আসন্ন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের দল গঠনের জন্য সামনের সপ্তাহেই ট্রায়াল অনুষ্ঠিত হবে। অনুশীলনের অভাবে সেই ট্রায়ালে না নামার সিদ্ধান্ত নিয়েছেন রবি দাহিয়া। অক্টোবর মাসের ২-১০ তারিখ নরওয়ের ওসলোতে বসবে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের আসর।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সে কুস্তি থেকে ভারতীয় অ্যাথলিটরা দুটি পদক পেয়েছেন। তাদের মধ্যে অন্যতম কুস্তিগীর রবি দাহিয়া। যাকে ফাইনালে হেরে রুপোর পদক পেয়েই সন্তুষ্ট থাকতে হয়। দেশে ফেরার পরে শুভেচ্ছা, সংবর্ধনার বন্যায় ভেসেছেন রবি দাহিয়া সহ সমস্ত পদকজয়ীরা। বলা ভাল এইসবের মাঝে নিজেদের জন্য সময় বা‌ বিশ্রামের সময় তারা খুব কম পেয়েছেন। ব্যস্ততার মাঝে অনুশীলন তো একেবারে হয়নি বললেই চলে। ফলে আসন্ন কুস্তির বিশ্ব চ্যাম্পিয়ানশিপ থেকে নিজের নাম প্রত্যাহার করলেন টোকিও গেমসে ভারতের হয়ে রুপোর পদকজয়ী রবি দাহিয়া।

আসন্ন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের দল গঠনের জন্য সামনের সপ্তাহেই ট্রায়াল অনুষ্ঠিত হবে। অনুশীলনের অভাবে সেই ট্রায়ালে না নামার সিদ্ধান্ত নিয়েছেন রবি দাহিয়া। অক্টোবর মাসের ২-১০ তারিখ নরওয়ের ওসলোতে বসবে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের আসর।

এই প্রসঙ্গে বলতে গিয়ে রবি জানান 'আমি অপ্রস্তুত অবস্থায় কুস্তির ম্যাটে নামতে চাই না। সঠিক অনুশীলন ছাড়া ট্রায়ালে নামার কোন অর্থ হয়না। সেই কারণে আমি বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ থেকে নিজের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। উল্লেখ্য এই প্রতিযোগিতায় রবি দাহিয়া ছাড়াও খেলতে দেখা যাবে না টোকিও গেমসে ব্রোঞ্জ পদকপ্রাপ্ত বজরং পুনিয়াকেও। তার ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার ফলে তিনি আপাতত এই বছরের জন্য কুস্তির ম্যাট থেকে ছিটকে গিয়েছেন। রবি দাহিয়া আরও জানান 'আমি পরের মাস থেকেই মনোযোগ সহকারে অনুশীলন শুরু করছি। এই মরশুম শেষের আগে আমি আরও একটি বা দুটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করব।'

বন্ধ করুন