বাংলা নিউজ > ময়দান > করোনা আতঙ্কে T20 লিগ বাতিল করল দক্ষিণ আফ্রিকা, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ দর্শকহীন

করোনা আতঙ্কে T20 লিগ বাতিল করল দক্ষিণ আফ্রিকা, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ দর্শকহীন

বাতিল দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ। ছবি- টুইটার (@OfficialCSA)।

দুই বোর্ডের তরফে আলোচনার পর ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখেই ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ দর্শকশূন্য গ্যালারিতে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

করোনা আতঙ্কের মধ্যে জোরকদমে দক্ষিণ আফ্রিকায় অনুশীলনে নেমে পড়েছে ভারতীয় দল। ২৬ তারিখ সেঞ্চুরিয়ানে প্রথম টেস্টের মধ্যে দিয়ে শুরু হবে বহু প্রতিক্ষীত এই সিরিজ। তবে এই সিরিজ চালু থাকলেও প্রায় দুই মাস পর অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি লিগ বাতিল করার সিদ্ধান্ত নিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

করোনা ওমিক্রন প্রকারভেদের সবচেয়ে মারাত্মক প্রভাব পড়েছে দক্ষিণ আফ্রিকায়। সেই জেরে একাধিক দেশ রামধনুর দেশে আসা যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এর মধ্যে ভারতের প্রোটিয়া সফরে যাওয়া নিয়ে আশঙ্কা তৈরি হলেও সফর নির্ধারিত সময়ের কিছুটা পরে শুরু হলেও, হচ্ছে। তবে প্রথম টেস্টে সেঞ্চুরিয়ানে যে কোনো দর্শককে মাঠে ঢুকতে দেওয়া হবে না, তা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। সদ্য এক বিবৃতিতে প্রোটিয়া বোর্ড জানিয়ে দিল খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখে দুই দেশের বোর্ডই গোটা টেস্ট সফরটা দর্শক ছাড়াই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

করোনার জেরেই পরের বছর ফেব্রুয়ারিতে প্রোটিয়াভূমে গ্লোবাল টি-টোয়েন্টি লিগের আয়োজনের কথা থাকলেও তা বাতিল করা হল। এই লিগের স্পনসর ইতিমধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছিল। মনে করা হচ্ছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই লিগে বিশ্বের নামী তারকাদের নিয়ে এসে আইপিএল, বিগ ব্য়াশ, পিএসএলদের টেক্কা দেবে। তবে করোনবিধির জেরে বিভিন্ন দেশের তারকাদের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করাতেই সংশয় ছিল। তাই আসল উদ্দেশ্যেই চরিতার্থ করা সম্ভব হচ্ছে না দেখেই গোটা টুর্নামেন্টটাই বাতিল করে দিল প্রোটিয়া বোর্ড। এই বিশ্ব স্তরের ফ্রাঞ্চাইজি লিগের জায়াগায়, সেই সময় একটি ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আয়োজন করা হবে বলে জানানো হয়েছে প্রোটিয়া বোর্ডের তরফে।

বন্ধ করুন