বাংলা নিউজ > ময়দান > করোনার প্রভাব, ভারত-শ্রীলঙ্কা সিরিজ পিছিয়ে শুরু হচ্ছে ১৮ জুলাই থেকে
ভারতীয় শিবির বাড়তি সতর্কতা নিচ্ছে।
ভারতীয় শিবির বাড়তি সতর্কতা নিচ্ছে।

করোনার প্রভাব, ভারত-শ্রীলঙ্কা সিরিজ পিছিয়ে শুরু হচ্ছে ১৮ জুলাই থেকে

  • নতুন সূচি অনুযায়ী ১৮ জুলাই থেকে শুরু হবে একদিনের সিরিজ। ১৮, ২০ এবং ২৩ জুলাই তিনটি একদিনের ম্যাচ হবে বলে জানা গিয়েছে। আর টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ২৫, ২৭ এবং ২৯ জুলাই।

করোনার প্রভাব এ বার সরাসরি পড়ল ভারত-শ্রীলঙ্কা সিরিজের উপর। শ্রীলঙ্কা শিবিরে ইতিমধ্যে করোনা হানা দিয়েছে। টিমের দুই সদস্য করোনায় আক্রান্ত। যার জেরে পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ। নতুন সূচি নিশ্চিত করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কায় ভারতের ম্যাচের জন্য নতুন সূচি নির্ধারিত হয়েছে।’

আগের সূচি অনুযায়ী ১৩ জুলাই প্রথম একদিনের ম্যাচ ছিল। দ্বিতীয় এবং তৃতীয় একদিনের ম্য়াচ ছিল যথাক্রমে ১৬ এবং ১৮ জুলাই। ২৫ জুলাইয়ের মধ্যে তিনটি টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল। নতুন সূচি অনুযায়ী ১৮ জুলাই থেকে শুরু হবে একদিনের সিরিজ। ১৮, ২০ এবং ২৩ জুলাই তিনটি একদিনের ম্যাচ হবে। আর টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ২৫, ২৭ এবং ২৯ জুলাই। 

জানা গিয়েছে, দলের দুই সদস্য করোনায় আক্রান্ত হওয়ার পর পুরো দলকেই কঠোর আইসোলেশনে থাকতে হচ্ছে। যার জেরে সিরিজ পিছিয়ে দিতে বাধ্য হচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের প্রথম করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। তার পর পজিটিভ হন টিমের তথ্য বিশ্লেষক জিটি নিরোসান। শুক্রবার তাঁর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা যায়। ইংল্যান্ড থেকে ফেরার তিন দিনের মধ্যেই করোনা হানা দিয়েছে শ্রীলঙ্কা শিবিরেও। যে কারণে পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ।

ক'দিন আগেই ইংল্যান্ড দলের তিন জন ক্রিকেটার সহ মোট সাত জন করোনায় আক্রান্ত হন। যে কারণে ইংল্যান্ডের পুরো দলকেই আইসোলেশনে রাখা হয়েছে। এ দিকে ইংল্যান্ডে থাকাকালীন জৈব সুরক্ষা বলয় ভেঙেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। সব মিলিয়ে শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার পর থেকেই চাপা উদ্বেগ শুরু হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত সব ক্রিকেটারকে আইসোলেশনে থাকতে হবে বলে পিছিয়ে দেওয়া হল সিরিজ।

বন্ধ করুন