বাংলা নিউজ > ময়দান > IND's predicted XI for 1st ODI vs NZ: ইশান নয়, গিলই ওপেন করবেন, বাংলার শাহবাজ থাকবেন একাদশে?

IND's predicted XI for 1st ODI vs NZ: ইশান নয়, গিলই ওপেন করবেন, বাংলার শাহবাজ থাকবেন একাদশে?

ইশান কিষাণ নয়, ওপেন করবেন শুভমন গিল।

শ্রেয়সের অনুপস্থিতিতে ফর্মে থাকা সূর্যকুমার যাদব ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে মেন ইন ব্লু-এর শক্তিশালী মিডল অর্ডারে নেতৃত্ব দেবেন বলে আশা করা হচ্ছে। মঙ্গলবার সংবাদিক সম্মেলনে প্রথম ওডিআইয়ের আগে অধিনায়ক রোহিত শর্মা নিশ্চিত করে বলে দিয়েছেন যে, উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিষাণ মিডল অর্ডারেই খেলবেন।

ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার মঙ্গলবারই পিঠের চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক (ওডিআই) সিরিজ থেকে বাদ পড়েছেন। যা ভারতের কাছে একটি ধাক্কা। ব্ল্যাক ক্যাপসদের বিরুদ্ধে প্রথম ওডিআইয়ের ঠিক আগেই শ্রেয়স আইয়ার চোট পাওয়ার পরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের সংশোধিত স্কোয়াডও ঘোষণা করে দিয়েছে।

শ্রেয়স আইয়ার অবশ্য শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে যে আহামরি পারফরম্যান্স করেছেন, এমনটা নয়। চার নম্বরে ব্যাট করতে নেমে শ্রেয়স আইয়ার তিন ম্যাচে যথাক্রমে ২৮, ২৮ এবং ৩৮ রান নথিভুক্ত করেছেন। শ্রেয়স ছিটকে যাওয়ায়, তাঁর পরিবর্তে মধ্যপ্রদেশ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) তারকা ব্যাটার রজত পতিদারকে দলে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: দলে থাকলেও ওপেন করবেন না, কত নম্বরে নামবেন ইশান? পরিষ্কার করলেন রোহিত

শ্রেয়সের অনুপস্থিতিতে ফর্মে থাকা সূর্যকুমার যাদব ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে মেন ইন ব্লু-এর শক্তিশালী মিডল অর্ডারে নেতৃত্ব দেবেন বলে আশা করা হচ্ছে। মঙ্গলবার সংবাদিক সম্মেলনে প্রথম ওডিআইয়ের আগে অধিনায়ক রোহিত শর্মা নিশ্চিত করে বলে দিয়েছেন যে, উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিষাণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিকে ভারতীয় দলের মিডল অর্ডারেই খেলবেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে শুধুমাত্র তৃতীয় ওডিআইতে সূর্যকুমার খেললেও, উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিষাণকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের একটি ম্যাচেও খেলানো হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে আবার কেএল রাহুলও ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন। তাই দলে কেএস ভরতকে দ্বিতীয় উইকেট-কিপার হিসেবে রাখা হয়েছে। তবে খেলবেন ইশানই।

আরও পড়ুন: তারকারা তো ছিলই না, দলের প্রধান স্পিনারও প্রথম ম্যাচে নেই কিউয়ি দলে

সুপারস্টার হার্দিক পাণ্ডিয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই-এ দলে ছিলেন না। তিনি কিউয়িদের বিরুদ্ধে ভারতীয় দলে ফিরবেন। অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়গায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে খেলতে পারেন ওয়াশিংটন সুন্দর। বাংলার শাহবাজ আহমেদের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

বোলিং বিভাগের ক্ষেত্রে ভারত প্রথম ওডিআইয়ের জন্য একজন স্পিনার সহ তিন পেসারকে (আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ এবং উমরান মালিক) খেলাতে পারে। অথবা তারা দুই স্পিনার (কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল) দুই ফাস্ট নিয়ে মাঠে নামতে পারে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ:

ওপেনার: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল

মিডল অর্ডার: বিরাট কোহলি, ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব

অলরাউন্ডার: হার্দিক পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর

স্পিনার: কুলদীপ যাদব/যুজবেন্দ্র চাহাল

পেসার: আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, উমরান মালিক

বন্ধ করুন