বাংলা নিউজ > ময়দান > IND-W vs AUS-W: শেষরক্ষা হল না, ১৫১-তে থামল ভারত,২১ রানে জিতে অজিরা সিরিজে ২-১ এগোল
অস্ট্রেলিয়া সিরিজে ২-১ এগিয়ে গেল।

IND-W vs AUS-W: শেষরক্ষা হল না, ১৫১-তে থামল ভারত,২১ রানে জিতে অজিরা সিরিজে ২-১ এগোল

ফের একবার অস্ট্রেলিয়ার কাছে হেরে বসে থাকল ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরেছিল ভারত। দ্বিতীয় ম্যাচ টাই হলে সুপার ওভারে গড়ায় খেলা। সুপার ওভারে রুদ্ধশ্বাস ম্যাচে জেতে ভারত। কিন্তু তৃতীয় ম্যাচে ফের মুখ থুবড়ে পড়ে ভারতের মেয়েরা। ২১ রানে ম্যাচ হেরে তারা সিরিজে ১-২ পিছিয়ে পড়ল।

টসে হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে অস্ট্রেলিয়া। অ্যালিসা পেরির ৪৭ বলে ৭৫ এবং গ্রেস হ্যারিসের ১৮ বলে ৪১ রানের ইনিংসের হাত ধরে ভালো জায়গায় পৌঁছে যায় অজিরা। এ ছাড়া বেথ মুনি করেছেন ২২ বলে ৩০ রান। বাকিরা অবশ্য কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ভারতের রেনুকা, অঞ্জলি, দীপ্তি এবং দেবীকা ২টি করে উইকেট নিয়েছেন।

রান তাড়া করতে নেমে ভারত নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে। শেফালির ৪১ বলে ৫২, হরমনপ্রীতের ২৭ বলে ৩৭ আর দীপ্তি শর্মার ১৭ বলে অপরাজিত ২৪ বাদ দিলে বাকিদের অবস্থা তথৈবচ। আগের ম্যাচের দুই নায়িকা স্মৃতি মন্ধানা (১০ বলে ১ রান) এবং রিচা ঘোষ (২ বলে ১ রান) এ দিন চূড়ান্ত ব্যর্থ। বাকিদের অবস্থাও তথৈবচ। ২১ রানে ম্যাচ হেরে সিরিজে ১-২ পিছিয়ে পড়ল ভারত। অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার এবং জার্সি ব্রাউন ২টি করে উইকেট নিয়েছেন।

14 Dec 2022, 10:19:36 PM IST

শেষ রক্ষা হল না, ১৫১-তে আটকে হেল ভারত

ভারতের ইনিংস শেষ হয়ে যায় ১৫১ রানেই। অস্ট্রেলিয়ার দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত। ২১ রানে ম্যাচ হেরে ৫ ম্যাচের সিরিজে ১-২ পিছিয়ে পড়ে ভারত।

14 Dec 2022, 10:10:05 PM IST

রাধা আউট

৭ বল খেলে ৪ রান করে আউট হলেন রাধা যাদব। ভারতের লড়াই নিঃসন্দেহে কঠিন হল। তাদের ৫ বল চাই ২৭ রান।

14 Dec 2022, 10:07:35 PM IST

শেষ ওভারে ভারতের চাই ২৭ রান

১৯তম ওভারে ১৭ রান করে ভারত। তবে শেষ ওভারে চাই ২৭ রান। যেটা করা খুব কঠিন। ১৪ বলে ২২ রান করে লড়াই চালাচ্ছেন দীপ্তি। রাধা ৬ বল খেলে ৪ রান করেছেন।

14 Dec 2022, 10:01:28 PM IST

হরমনপ্রীতও আউট, ষষ্ঠ উইকেট হারাল ভারত

২৭ বলে ৩৭ রান করে আউট হলেন হরমনপ্রীত। ষষ্ঠ উইকেট পড়ে গেল ভারতের। শুটের বলে সাদারল্যান্ডের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ১৭ ওভার শেষে ৬ উইকেটে ১২৬ রান ভারতের। ক্রিজে রয়েছেন দীপ্তি শর্মা (৫ বলে ৫ রান) এবং রাধা যাদব (৩ বলে ১ রান)।

14 Dec 2022, 09:53:03 PM IST

১৫তম ওভারে গার্ডনারের জোড়া উইকেটে চাপে ভারত

১৫তম ওভারের প্রথম বলেই দেবীকাকে ফেরান গার্ডনার। ৪ বলে ১ করে গার্ডনারের হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। আর পঞ্চম বলে গার্ডনারের শিকার রিচা ঘোষ। ২ বলে ১ করে সাদারল্যান্ডের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রিচা। ১৫ ওভার শেষে ৫ উইকেটে ১১৩ রান ভারতের। হরমন ২২ বলে ৩১ করে সাজঘরে ফেরেন। দীপ্তি শর্মা ১ বল খেলেও রানের খাতা খোলেননি।

14 Dec 2022, 09:47:55 PM IST

শেফালি আউট

৪১ বলে ৫২ করে আউট হন শেফালি বর্মা। নিকোলা কেরির বলে গার্ডনারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। তাঁর পরিবর্তে ক্রিজে এসেছেন দেবীকা বৈদ্য। তিনি ৩ বল খেলে ১ করেছেন। হরমনের ২০ বলে ২৬ রান। ১৪ ওভারে ৩ উইকেটে ১০৭ রান ভারতের।

14 Dec 2022, 09:40:58 PM IST

আউট হয়েও জীবনদান পেলেন শেফালি, ১০০ পার করল ভারত

বড় বাঁচা বাঁচল শেফালি। ডার্সি ব্রাউনের বলে শেফালি বর্মা অতিরিক্ত কভারে তালিয়া ম্যাকগ্রার হাতে ক্যাচ দেন। আউট হয়েও হলেন না শেফালি। দেখা যায় বলটি নো ছিল। নো-বল হওয়ায় জীবনদান পান শেফালি। তিনি ফ্রি হিট পান। যদিও কোনও রান হয়নি। তবে শেফালি ডার্সি ব্রাউনের পঞ্চম বলে চার মেরে ভারতের স্কোর ১০০ পার করান। ১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১০১ রান ভারতের। ৪০ বলে ৫২ রান শেফালির। ১৮ বলে ২১ রান হরমনপ্রীতের।

14 Dec 2022, 09:25:10 PM IST

১০ ওভারে ভারতের সংগ্রহ ৭৯/২

২৭ বলে ৪৩ করে ফেলেছেন শেফালি। সেই সঙ্গে ভারতকে ভরসা জুগিয়েছেন তিনি। ১০ ওভার শেষে ২ উইকেটে ৭৯ রান ভারতের। হরমনপ্রীত কাউরের সংগ্রহ ১২ বলে ১০ রান।

14 Dec 2022, 09:12:02 PM IST

পাওয়ার প্লে-তে ২ উইকেটে ৪১ রান ভারতের

৬ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে থাকল ভারত। হয়েছে ৪১ রান। ক্রিজে রয়েছেন শেফালি বর্মা (১১ বলে ১৪ রান) এবং হরমনপ্রীত কাউর (৪ বলে ১ রান)।

14 Dec 2022, 09:09:40 PM IST

জেমিমাকে ফেরালেন ডার্সি ব্রাউন

দ্বিতীয় উইকেট নিলেন ডার্সি ব্রাউন। এ বার তাঁর শিকার জেমিমা রজরিগেজ। ১১ বলে ১৬ করে ডার্সি ব্রাউনের বলে এলবিডব্লিউ হন জেমিমা। ৫ ওভারে ৩৩ রানে ২ উইকেট হারাল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার হরমনপ্রীত কাউর।

14 Dec 2022, 08:58:16 PM IST

স্মৃতি আউট

এ দিন নিরাশ করলেন স্মৃতি। ডার্সি ব্রাউনের বলে ১০ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফিরলেন তিনি। ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৭ রান। স্মৃতির পরিবর্তে নেমেছেন জেমিমা। তিনি ৪ বল খেলে ২ করেছেন। শেফালির ৪ বলে ৫ রান। 

14 Dec 2022, 08:46:06 PM IST

রান তাড়া করা শুরু ভারতের

শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধানা ওপেন করেছেন ভারতের হয়। পারব ভারত ১৭৩ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ জিততে?

14 Dec 2022, 08:35:16 PM IST

১৭২ করল অস্ট্রেলিয়া

৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে ফেলল অস্ট্রেলিয়া। অ্যালিসা পেরির ৪৭ বলে ৭৫ এবং গ্রেস হ্যারিসের ১৮ বলে ৪১ রানের ইনিংসের হাত ধরে ভালো জায়গায় পৌঁছে গেল অস্ট্রেলিয়া। এ ছাড়া বেথ মুনি করেছেন ২২ বলে ৩০ রান। বাকিরা অবশ্য কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ২০ ওভারে অস্ট্রেলিয়া ৮ উইকেটে ১৭২ রান করে।ভারতের রেনুকা, অঞ্জলি, দীপ্তি এবং দেবীকা ২টি করে উইকেট নিয়েছেন।

14 Dec 2022, 08:29:27 PM IST

আউট নিকোলা কেরি

শেষ ওভারের প্রথম বলে ৫ বলে ৬ করে ফিরলেন নিকোলা কেরি। দীপ্তি শর্মার বলে রেনুকার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। 

14 Dec 2022, 08:28:07 PM IST

হ্যারিস আউট

রেনুকা সিং-এর বলে আউট হলেন হ্যারিস। ১৮ বলে ৪১ করে সাজঘরে ফেরেন তিনি। তবে তার আগে অস্ট্রেলিয়াকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন তিনি। ১৯ ওভার শেষে ৭ উইকেটে ১৬৭ রান অস্ট্রেলিয়ার।

14 Dec 2022, 08:25:12 PM IST

অ্যানাবেল সাদারল্যান্ড আউট

দীপ্তি শর্মার বলে ৩ বলে ১ রান করে অ্যানাবেল সাদারল্যান্ড রাধার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ক্রিজে এসেছে নতুন ব্যাটার নিকোল কেরি। তাঁর সংগ্রহ ৩ বলে ৫ রান। ১৭ বলে ৪১ রান হ্যারিসের। ১৮ ওভারে ৬ উইকেটে ১৬৩ রান অস্ট্রেলিয়ার।

14 Dec 2022, 08:22:16 PM IST

পেরি ৭৫ করে আউট হলেন

এ দিন অস্ট্রেলিয়ার হাল ধরেছিলেন অ্যালিসা পেরি। ৪৭ বলে ৭৫ রানের দুরন্ত ইনিংস খেলে অঞ্জলির বলে রাধা যাদবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ১৭ ওভারে ৫ উইকেটে ১৫৩ রান অস্ট্রেলিয়ার। হ্যারিস ১৫ বলে ৩৬ করে ফেলেছেন। অ্যানাবেল সাদারল্যান্ডের ২ বলে ১ রান।

14 Dec 2022, 08:08:48 PM IST

১০০ পার করল অস্ট্রেলিয়া

১২তম ওভারে হাফসেঞ্চুরি করেন অ্যালিসা পেরি। ৩৩ বলে তিনি অর্ধশতরান পূরণ করেন। আর ১৩তম ওভারে ১০০ পার করে অস্ট্রেলিয়া। ১৩ ওভার শেষে ৪ উইকেটে ১০১ রান অজিদের। ৩৬ বলে ৫৬ করে লড়াই করছেন পেরি। ৪ বলে ৭ রান গ্রেস হ্যারিসের।

14 Dec 2022, 08:00:04 PM IST

অ্যাশলে গার্ডনার আউট

দেবীকা এ বার ফেরালেন অ্যাশলে গার্ডনারকে। ১০ বলে ৭ করে আউট হলেন গার্ডনার। গ্রেস হ্যারিস ক্রিজে এসেছেন পরিবর্তে। ১১ ওভারে ৪ উইকেটে ৮৯ রান অজিদের। ২৮ বলে ৪৮ করে লড়াই চালাচ্ছেন পেরি।

14 Dec 2022, 07:46:34 PM IST

বেথ মুনিকে ফেরালেন দেবীকা

২২ বলে ৩০ রান করে দেবীকা বৈদ্যর বলে শেফালির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন মুনি। তৃতীয় উইকেট হারাল অস্ট্রেলিয়া। ৯ ওভারে ৩ উইকেটে ৭২ রান অস্ট্রেলিয়ার। পরিবর্তে ক্রিজে এসেছেন গার্ডনার। তাঁর সংগ্রহ ৩ বলে ৩ রান। ২৩ বলে ৩৫ করে ক্রিজে রয়েছেন পেরি। 

14 Dec 2022, 07:39:22 PM IST

৬ ওভারে ২ উইকেটে ৪৩ রান অজিদের

শুরুতেই ২ উইকেট হারালেও অ্যালিসা পেরি এবং বেথ মুনি মিলে হাল ধরেছেন। ২ উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে অস্ট্রেলিয়া ৬ ওভারে ৪৩ রান করে ফেলেছে। ১৭ বলে ২৫ রান পেরির। ১৩ বলে ১৪ রান মুনির।

14 Dec 2022, 07:19:33 PM IST

আউট তালিয়া

দ্বিতীয় ওভারে পড়ল আরও একটি উইকেট। ৪ বলে ১ রান করে অঞ্জলির বলে বোল্ড হন তালিয়া। অ্যালিসা পেরি পরিবর্তে নতুন ব্যাটার ক্রিজে এসেছেন। ২ ওভারে ২ উইকেটে ৯ রান অজিদের। মুনির সংগ্রহ ৩ বলে ৩ রান। পেরি করেছেন ৩ বলে ৪ রান।

14 Dec 2022, 07:17:40 PM IST

প্রথম ওভারের চতুর্থ বলে আউট হিলি

অস্ট্রেলিয়াকে শুরুতেই ধাক্কা দিল ভারত। প্রথম ওভারের চতুর্থ বলেই সাজঘরে ফিরলেন অ্যালিসা হিলি। ২ বলে ১ রান করে রেনুকা সিং-এর বলে এলবিডব্লিউ হন হিলি। পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার তালিয়া ম্যাকগ্রা। ১ ওভার শেষে ১ উইকেটে ৫ রান অস্ট্রেলিয়ার। বেথ মুনি ৩ বলে ৩ করেছেন। তালিয়ার সংগ্রহ ১ বলে ১ রান।

14 Dec 2022, 07:15:19 PM IST

খেলা শুরু

তৃতীয় টি-টোয়েন্টিতে লিড দখলের লড়াই শুরু। প্রথমে ব্যাট করতে নেমেছে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ওপেন করেছেন অ্যালিসা হিলি এবং বেথ মুনি।

14 Dec 2022, 06:55:14 PM IST

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ

অস্ট্রেলিয়া টিমে তিনটি পরিবর্তন করেছে। ফোবি লিচফিল্ডের জায়গায় গ্রেস হ্যারিস, হিদার গ্রাহামের জায়গায় নিকোলা কেরি এবং কিম গার্থের জায়গায় ডার্সি ব্রাউন দলে ঢুকেছেন।অস্ট্রেলিয়ার একাদশ: অ্যালিসা হিলি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), বেথ মুনি, তালিয়া ম্যাকগ্রা, অ্যাশলে গার্ডনার, অ্যালিস পেরি, গ্রেস হ্যারিস, অ্যানাবেল সাদারল্যান্ড, নিকোলা ক্যারি, অ্যালানা কিং, ডার্সি ব্রাউন, মেগান শুট।

14 Dec 2022, 06:44:19 PM IST

ভারতের প্রথম একাদশ

ভারতীয় দলে একটি পরিবর্তন করা হয়েছ। মিডিয়াম পেসার মেঘনা সিং-এর জায়গায় দলে ঢুকেছেন বাঁ-হাতি স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড়।ভারতের একাদশ: হরমনপ্রীত কাউর (অধিনায়ক), শেফালি বর্মা, স্মৃতি মন্ধানা, জেমিমা রডরিগেস, দেবিকা বৈদ্য, রিচা ঘোষ (উইকেটরক্ষক), দীপ্তি শর্মা, রাধা যাদব, অঞ্জলি সারভানি, রাজেশ্বরী গায়কোয়াড়, রেণুকা ঠাকুর।

14 Dec 2022, 06:42:10 PM IST

টসে জিতল ভারত

দ্বিতীয় ম্যাচেও টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন হরমনপ্রীত। বুধবার তৃতীয় ম্যাচেও টসে জিতে বোলিং নিলেন তিনি।

14 Dec 2022, 05:58:06 PM IST

দ্বিতীয় ম্যাচের ফল

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিকে শুরুতে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৮৭ রান করে। বেথ মুনি ৮২ ও তালিয়া ম্যাকগ্রা ৭০ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ভারতও ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮৭ রান করে। স্মৃতি মন্ধানা ৭৯, শেফালি বর্মা ৩৪ এবং রিচা ঘোষ ২৬ রান করেন।ম্যাচ টাই হওয়ায় ফলাফল নির্ধারণের জন্য সুপার ওভারে গড়ায়। সুপার ওভারে ভারত শুরুতে ব্যাট করে ১ উইকেটে ২০ রান তোলে। অস্ট্রেলিয়া জবাবে ব্যাট করে ১ উইকেটে ১৬ রানে আটকে যায়।

14 Dec 2022, 05:58:06 PM IST

সিরিজের হাল

ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দু'টি ম্যাচ খেলা হয়েছে। প্রথম ম্যাচটি অস্ট্রেলিয়া জিতেছিল। দ্বিতীয় ম্যাচটি সুপার ওভারে গড়ায়। তবে ভারত শেষ হাসি হাসে। সিরিজের ফল এখন ১-১। আজ তৃতীয় টি-টোয়েন্টিতে ভারত না অস্ট্রেলিয়া- কারা লিড নেয়, সেটাই দেখার!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দাম ৩ কোটি! জন্মদিনে উর্বশীকে ২৪ ক্যারেট সোনায় মোড়া কেক উপহার দিলেন এই বিশেষ মানুষ... EPL 2023 (Wolverhampton Wanderers vs Sheffield United) Live Updates: ছোটবেলাতেই খাওয়ান এই খাবার! কমতে পারে অকালে পাকা চুল গজানোর সম্ভাবনা মালদায় দেহ উদ্ধার নিয়ে তৎপর জাতীয় মহিলা কমিশন, ডিজির কাছে রিপোর্ট তলব ভোটের নির্ঘণ্ট ঘোষিত হয়নি, ভুয়ো খবর খণ্ডন করল নির্বাচন কমিশন পায়ের পেশিতে চোট, বিশ্বকাপের আগে শেষ T20I-তে মাঠের বাইরে ডেভিড ওয়ার্নার ৩৩টি টেস্ট কম খেলে সব থেকে বেশি ৫ উইকেটে কুম্বলের সর্বকালীন রেকর্ড ছুঁলেন অশ্বিন ৬এর বদলে ৮মার্চ নারী দিবসে বারাসতে প্রধানমন্ত্রীর সভা,থাকবেন সন্দেশখালির মহিলারা দুঃস্বপ্নে রেফারিরা আসছে, তাদের বসকে ছাঁটাই করা হোক, বিস্ফোরণ ইস্টবেঙ্গল কোচের রাজ্যের কলেজে অভিন্ন পোর্টালের মাধ্যমে ভরতি চালু হচ্ছে চলতি বছরেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.