বাংলা নিউজ > ময়দান > অল্প রানের পুঁজি নিয়ে চোয়াল চাপা লড়াই, দ্বিতীয় T20 ম্যাচে হার ভারতের

অল্প রানের পুঁজি নিয়ে চোয়াল চাপা লড়াই, দ্বিতীয় T20 ম্যাচে হার ভারতের

উত্তেজক জয় অস্ট্রেলিয়ার। ছবি- আইসিসি।

দুরন্ত বোলিং রাজেশ্বরীদের, সিরিজ জিতল অস্ট্রেলিয়া।

প্রাথমিক ব্যাটিং বিপর্যয় সামলে ভারত স্কোরবোর্ড খুব বেশি রান তুলতে না পারলেও লড়াই করার রসদ জোগাড় করে নেয়। অল্প রানের পুঁজি নিয়ে দুরন্ত লড়াই চালান ভারতের বোলাররা। যদিও শেষ পর্যন্ত অজিদের কাছে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে হারতে হয় ভারতকে।

কারারা ওভালে টস জিতে ভারতের মহিলা ক্রিকেট দলকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। ভারত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১১৯ রান তুলে নেয়। ভারতের ফিল্ডাররা বোলারদের আরও একটু সহায়তা করতে পারতে, হরমনপ্রীত কউররা ম্যাচ জিততেও পারতেন।

৫ বল বাকি থাকতে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৪ উইকেটে জয়ের সুবাদে অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে মাল্টি-ফর্ম্যাট সিরিজ জয় নিশ্চিত করে। তারা ২টি ওয়ান ডে জিতে (২+২) ৪ পয়েন্ট সংগ্রহ করে। ড্র টেস্ট থেকে ২ পয়েন্ট ঘরে তোলেন ল্যানিংরা। ভেস্তে যাওয়া প্রথম টি-২০ ম্যাচ থেকে ১ পয়েন্ট সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এবার দ্বিতীয় টি-২০ ম্যাচ জিতে ২ পয়েন্ট পকেটে পোরে তারা।

অন্যদিকে ভারত ১টি ওয়ান ডে ম্যাচ জিতে ২ পয়েন্ট সংগ্রহ করে। ড্র টেস্ট থেকে ২ পয়েন্ট ঘরে তোলে। ভেস্তে যাওয়া টি-২০ ম্যাচ থেকে ১ পয়েন্ট কুড়িয়ে নেয়। সুতরাং, ৫-৯ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়ে ভারত। সিরিজের শেষ টি-২০ ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়াকে ছোঁয়া সম্ভব হবে না হরমনপ্রীতদের পক্ষে।

ভারতের টপ অর্ডারের তিন তারকা স্মৃতি মন্ধনা, শেফালি বর্মা ও জেমিমা রডরিগেজ ব্যাট হাতে ব্যর্থ হন। মন্ধনা ১, শেফালি ৩ ও জেমিমা ৭ রান করে আউট হন। মাত্র তিনজন ব্যাটার দু'অঙ্কের রানে পৌঁছতে সক্ষম হন। ক্যাপ্টেন হরমনপ্রীত কউর ২৮ রান করে সাজঘরে ফেরেন। ২০ বলের ইনিংসে তিনি ৫টি বাউন্ডারি মারেন।

দীপ্তি শর্মা করেন ১৬ রান। যদিও ১৯টি বল খরচ করেন তিনি। পূজা বস্ত্রকার শেষবেলায় ব্যাট চালিয়ে ভারতকে লড়াই করার রসদ এনে দেন। পূজা ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার হয়ে তালিয়া ম্যাকগ্রা ৪২ রান করে অপরাজিত থাকেন। বেথ মুনি করেন ৩৪ রান। ১৫ রানের যোগদান রাখেন ল্যানিং। রাজেশ্বরী গায়কোয়াড় ২১ রানে ৩টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন শিখা, হরমনপ্রীত ও দীপ্তি। ম্যাচের সেরা হন ম্যাকগ্রা।

দীপ্তি শর্মা করেন ১৬ রান। যদিও ১৯টি বল খরচ করেন তিনি। পূজা বস্ত্রকার শেষবেলায় ব্যাট চালিয়ে ভারতকে লড়াই করার রসদ এনে দেন। পূজা ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার হয়ে তালিয়া ম্যাকগ্রা ৪২ রান করে অপরাজিত থাকেন। বেথ মুনি করেন ৩৪ রান। ১৫ রানের যোগদান রাখেন ল্যানিং। রাজেশ্বরী গায়কোয়াড় ২১ রানে ৩টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন শিখা, হরমনপ্রীত ও দীপ্তি। ম্যাচের সেরা হন ম্যাকগ্রা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.