বাংলা নিউজ > ময়দান > নো-বল করে হারিয়েছিলেন আগের ম্যাচে, এবার ভারতকে জিতিয়ে প্রায়শ্চিত্ত ঝুলনের: ভিডিও
ঝুলন গোস্বামী। ছবি- আইসিসি।
ঝুলন গোস্বামী। ছবি- আইসিসি।

নো-বল করে হারিয়েছিলেন আগের ম্যাচে, এবার ভারতকে জিতিয়ে প্রায়শ্চিত্ত ঝুলনের: ভিডিও

  • শেষ ওভারে দুরন্ত বাউন্ডারি মেরে দলকে জেতালেন বাংলার ঝুলন।

সিরিজের প্রথম ম্যাচে মিতালির একক লড়াই সত্ত্বেও কার্যত একতরফা হার স্বীকার করতে হয়েছিল ভারতীয় মহিলা দলকে। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের শেষ বলে উত্তেজক জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। বিতর্কের অবকাশ থাকলেও শেষ বলে নো-বল করে বসায় ভারতকে জেতাতে পারেননি ঝুলন গোস্বামী। তবে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে ভুলের প্রায়শ্চিত্ত করলেন বাংলার তারকা পেসার। এবার অবশ্য শুধু বল হাতে নয়, বরং ব্যাট হাতেও।

তিন ম্যাচের সিরিজে ঝুলন শুধু বল হাতেই ধারাবাহিক ছিলেন না, বরং ব্যাট হাতেও দলের পারফর্ম্যান্সে অবদান রাখেন। প্রথম ম্যাচে উইকেট না পেলেও কৃপণ বোলিং করেন। তিনি ১০ ওভারে মাত্র ৩৮ রান খরচ করেন। ব্যাট হাতে ২০ রানের যোগদান রাখেন।

দ্বিতীয় ম্যাচে নো-বলের অধ্যায় বাদ দিলে ঝুলনের বোলিং ছিল দারুণ। তিনি ৮ ওভারে ৪০ রানের বিনিময়ে ১টি উইকেট তুলে নেন। ব্যাট হাতে ২৮ রান করে অপরাজিত থাকেন। এবার তৃতীয় ম্যাচে প্রথমে বল করতে এসে ১০ ওভারে ২টি মেডেন-সহ ৩৭ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করেন। পরে শেষ ওভারে বাউন্ডারি মেরে দলের জয় সুনিশ্চিত করেন তিনিই।

জয়ের জন্য চার বলে ৩ রান দরকার ছিল ভারতের। ঝুলন স্টেপ-আউট করে কার্যত বোলারের মাথার উপর দিয়ে বল তুলে মারেন। চার মেরে ভারতকে জয় এনে দেওয়া ঝুলন শেষমেশ অপরাজিত থাকেন ৮ রান করে।

সুতরাং, সিরিজের দ্বিতীয় ম্যাচে নো-বল করে দলের হারের জন্য দায়ী হয়ে থাকা ঝুলন ঠিক পরের ম্যাচেই বদলা নিলেন নিজের পারফর্ম্যান্স দিয়ে। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনিই। মধুর প্রতিশোধ বোধহয় একেই বলে।

বন্ধ করুন