বাংলা নিউজ > ময়দান > ব্যর্থ স্মৃতি-শেফালি-জেমিমা ত্রয়ী, শেষবেলায় ব্যাট চালিয়ে ভারতকে লড়াইয়ের রসদ জোগালেন পূজা
দাপুটে ব্যাটিং পূজার। ছবি- আইসিসি।
দাপুটে ব্যাটিং পূজার। ছবি- আইসিসি।

ব্যর্থ স্মৃতি-শেফালি-জেমিমা ত্রয়ী, শেষবেলায় ব্যাট চালিয়ে ভারতকে লড়াইয়ের রসদ জোগালেন পূজা

  • রাজেশ্বরীকে নিয়ে শেষ উইকেটের জুটিকে অনবদ্য নজির পূজা বস্ত্রকারের।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারত ব্যাট হাতে দাপট দেখালেও বৃষ্টিতে মাঝপথেই ভেস্তে যায় খেলা। তবে দ্বিতীয় টি-২০ ম্যাচে ধারাবাহিকতা বজায় রাখতে পারলেন না ভারতের ব্যাটাররা। কারারা ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের মহিলা ক্রিকেট দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৮ রান তুলতে সক্ষম হয়।

টপ অর্ডারের তিন তারকা স্মৃতি মন্ধনা, শেফালি বর্মা ও জেমিমা রডরিগেজ ব্যাট হাতে ব্যর্থ হন। মন্ধনা ১, শেফালি ৩ ও জেমিমা ৭ রান করে আউট হন। মাত্র তিনজন ব্যাটার দু'অঙ্কের রানে পৌঁছতে সক্ষম হন। ক্যাপ্টেন হরমনপ্রীত কউর ২৮ রান করে সাজঘরে ফেরেন। ২০ বলের ইনিংসে তিনি ৫টি বাউন্ডারি মারেন।

দীপ্তি শর্মা করেন ১৬ রান। যদিও ১৯টি বল খরচ করেন তিনি। পূজা বস্ত্রকার শেষবেলায় ব্যাট চালিয়ে ভারতকে লড়াই করার রসদ এনে দেন। পূজা ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া বাংলার রিচা ঘোষ আউট হন ২ রান করে। যস্তিকা ভাটিয়া ৮ রান করে সাজঘরে ফেরেন। শিখা পান্ডে ও রেনুকা সিং উভয়েই ১ রান করে যোগদান রাখেন। ৪ বলে খেলেও কোনও রান সংগ্রহ করতে পারেননি রাজেশ্বরী। ২টি করে উইকেট নেন টাইলা ও সোফি।

উল্লেখযোগ্য বিষয় হল, রেনুকা আউট হওয়ার পর ভারতের স্কোর ছিল ৯ উইকেটে ৮১। রাজেশ্বরীর সঙ্গে দশম উইকেটের জুটিতে ৩৭ রান যোগ করেন পূজা। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে শেষ উইকেটের জুটিতে এটি দ্বিতীয় সর্বোচ্চ পার্টনারশিপ।

বন্ধ করুন