বাংলা নিউজ > ময়দান > জলে গেল মন্ধনার হাফ-সেঞ্চুরি, শেষ T20 ম্যাচেও হারতে হল ভারতকে
স্মৃতি মন্ধনা। ছবি- আইসিসি।
স্মৃতি মন্ধনা। ছবি- আইসিসি।

জলে গেল মন্ধনার হাফ-সেঞ্চুরি, শেষ T20 ম্যাচেও হারতে হল ভারতকে

  • শেষবেলায় ব্যাট হাতে ঝড় তোলেন বাংলার রিচা।

শুরুর মতো অস্ট্রেলিয়া সফরের শেষটাও মনে রাখার মতো হল না ভারতের মহিলা ক্রিকেট দলের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাল্টি-ফর্ম্যাট সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে একতরফা হারতে হয়েছিল মিতালিদের। এবার সিরিজের শেষ টি-২০ ম্যাচেও পরাজিত হল ভারত।

কারারা ওভালে হরমনপ্রীতদের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে ১৪ রানে পরাজিত করে অস্ট্রেলিয়া। টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারত। প্রথমে ব্যাট করে অজিরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে।

জয়ের জন্য ১৫০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে পালটা ব্যাট করতে নামে ভারত। প্রাথমিক ধাক্কা সামলে মন্ধনা ও জেমিমা ভারতকে শক্ত ভিতে বসিয়ে দিলেও পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। শেষমেশ ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৫ রানে আটকে যান হরমনপ্রীতরা।

অস্ট্রেলিয়ার হয়ে বেথ মুনি সর্বোচ্চ ৬১ রান করেন। ম্যাকগ্রা ৪৪ রান করে অপরাজিত থাকেন। মেগ ল্যানিং ১৪ রান করে হিট-উইকেট হয়ে সাজঘরে ফেরেন। রাজেশ্বরী গায়কোয়াড় ২টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন রেনুকা, পূজা ও দীপ্তি।

জবাবে ব্যাট করতে নামা ভারতের হয়ে ৫২ রানের লড়াকু ইনিংস খেলেন স্মৃতি মন্ধনা। জেমিমা রডরিগেজ করেন ২৩ রান। হরমনপ্রীত ১৩ রান করে সাজঘরে ফেরেন। রিচা ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। ম্যাচের শেষ ৩টি বলে রিচা পরপর ২টি ছক্কা ও ১টি চার মারেন।

ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ম্যাকগ্রা। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে তাঁর হাতেই। অস্ট্রেলিয়া ১১-৫ ব্যবধানে মাল্টি-ফর্ম্যাট সিরিজ জিতে নেয়।

বন্ধ করুন