বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে T20 সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, স্কোয়াডে ফিরলেন ওয়াট
দলে ফিরলেন ড্যানি ওয়াট। ছবি- পিটিআই।
দলে ফিরলেন ড্যানি ওয়াট। ছবি- পিটিআই।

ভারতের বিরুদ্ধে T20 সিরিজের দল ঘোষণা করল ইংল্যান্ড, স্কোয়াডে ফিরলেন ওয়াট

  • ৯ জুলাই নর্দাম্পটনে শুরু হবে ভারত-ইংল্যান্ড মহিলা টি-২০ সিরিজ।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য ১৪ জনের মহিলা টি-২০ স্কোয়াড ঘোষণা করল ইংল্যান্ড। দলে ফিরলেন আগ্রাসী ব্যাটার ড্যানি ওয়াট। টি-২০ স্কোয়াডে কামব্যাক করেন ম্যাডি ভিলিয়র্সও।

৯ জুলাই নর্দাম্পটনে শুরু হবে ভারত-ইংল্যান্ড মহিলা টি-২০ সিরিজ। হোভ এবং চেমসফোর্ডে সিরিজের শেষ দু'টি টি-২০ ম্যাচ খেলা হবে যথাক্রমে ১১ ও ১৪ জুলাই।

তিন ফর্ম্যাট মিলিয়ে সিরিজে আপাতত ৬-৪ পয়েন্টে এগিয়ে রয়েছেন ইংল্যান্ডের মেয়েরা। তিন ম্যাচের টি-২০ সিরিজের ফলাফল ট্রফি জয়ের ক্ষেত্রে নিশ্চিতভাবেই বড় ভূমিকা পালন করতে চলেছে। প্রতিটি টি-২০ ম্যাচ থেকে দু'পয়েন্ট করে ঘরে তোলার সুযোগ রয়েছে উভয় দলের কাছে। ইংল্যান্ড ২টি ম্যাচ জিতলে সার্কিভাবে ট্রফি ঘরে তুলবে। ভারতকে তিন ফর্ম্যাট মিলিয়ে সিরিজ জিততে হলে ৩টি টি-২০ ম্যাচেই জয় তুলে নিতে হবে। ভারত ২টি ম্যাচ জিতলে সিরিজ ৮-৮ পয়েন্টের সমতায় নিস্পত্তি হবে।

পয়েন্ট সিস্টেম:-
১. সিরিজের একমাত্র টেস্ট জিতলে ৪ পয়েন্ট পাওয়া যেত। টেস্ট ড্র হওয়ায় দু'দল ২ পয়েন্ট করে সংগ্রহ করে।
২. প্রতিটা ওয়ান ডে ম্যাচের জন্য ২ পয়েন্ট করে পাওয়া যেত। ইংল্যান্ড ২টি ম্যাচ জেতায় তারা ৪ পয়েন্ট পেয়েছে ওয়ান ডে থেকে। ভারত ১টি ম্যাচ জিতে ২ পয়েন্ট সংগ্রহ করেছে। সুতরাং টেস্টের পয়েন্ট মিলিয়ে ইংল্যান্ডের খাতায় রয়েছে ৬ পয়েন্ট। ভারত সংগ্রহ করেছে ৪ পয়েন্ট।
৩. প্রতিটা টি-২০ জয়ের জন্য ২ পয়েন্ট করে সংগ্রহ করবে বিজয়ী দল।

ইংল্যান্ডের টি-২০ স্কোয়াড: হেথার নাইট (ক্যাপ্টেন), ট্যামি বিউমন্ট, ক্যাথেরিন ব্রান্ট, ফ্রেয়া ডেভিস, সোফিয়া ডাঙ্কলি, সোফি একলেস্টোন, তাশ ফারান্ট, সারা গ্নেন, অ্যামি জোনস, নাতালি সিভার, অ্যানা শ্রুবসোল, ম্যাডি ভিলিয়র্স, ফ্রান উইলসন ও ড্যানি ওয়াট।

বন্ধ করুন