বাংলা নিউজ > ময়দান > এক হাতে অবিশ্বাস্য ক্যাচ শেফালির, হতবাক বিউমন্টও, দেখুন ভারতীয় তারকার দুরন্ত ফিল্ডিংয়ের ভিডিও
দুরন্ত ক্যাচ শেফালির। ছবি- টুইটার।
দুরন্ত ক্যাচ শেফালির। ছবি- টুইটার।

এক হাতে অবিশ্বাস্য ক্যাচ শেফালির, হতবাক বিউমন্টও, দেখুন ভারতীয় তারকার দুরন্ত ফিল্ডিংয়ের ভিডিও

  • ২০২০ টি-২০ বিশ্বকাপের ফাইনালে শেফালির ক্যাচ মিসের মাশুল দিতে হয়েছিল ভারতকে। এবার ১৭ বছরের টেস্ট অভিষেককারীর ক্যাচেই ম্যাচে ফেরে ভারত।

২০২০ মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনালে অ্যালিসা হিলির ক্যাচ মিস করেছিলেন শেফালি বর্মা। ম্যাচ হেরে যার মাশুল দিতে হয়েছিল ভারতকে। তবে ব্রিস্টলে ১৭ বছরের শেফালির দুরন্ত ক্যাচেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের একমাত্র টেস্টে ঘুরে দাঁড়ায় ভারত।

ব্রিস্টলে ভারতের একসঙ্গে পাঁচজন ক্রিকেটারের টেস্ট অভিষেক হয়। যাঁদের মধ্যে শেফালি একজন। ইংল্যান্ড টসে জিতে ব্যাট করতে নেমে জমাট শুরু করে। ওপেনিং জুটিতে ৬৯ রান যোগ করে আউট হন ওপেনার উইনফিল্ড হিল। অপর ওপেনার ট্যামি বিউমন্ট ক্যাপ্টেন হেথার নাইটের সঙ্গে জুটি বেঁধে দ্বিতীয় উইকেটে বড়সড় পার্টনারশিপ গড়ে তোলেন।

শেষমেশ ইনিংসের ৪৯তম ওভারের প্রথম বলে স্নেহ রানা আউট করেন ব্যক্তিগত ৬৬ রানে ব্যাট করা বিউমন্টকে। উইকেটটির জন্য বোলার রানার যতটা কৃতিত্ব প্রাপ্য, তার থেকে অনেক বেশি কৃতিত্ব প্রাপ্য ফিল্ডার শেফালির। শর্ট লেগে ফিল্ডিং করা শেফালি এক হাতে কার্যত মাটি থেকে বল তুলে নেন বলা যায়। এমন অবিশ্বাস্য ক্যাচের জন্যই ভারত ব্রেক থ্রু পেয়ে যায়। শেফালির এমন দুরন্ত ক্যাচ হতবাক করে ব্যাটার বিউমন্টকেও।

উল্লেখ্য, ব্রিস্টল টেস্টের প্রথম দিনের শেষে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ২৬৯ রান তুলেছে। হেথার নাইট ৯৫ রান করে আউট হন। স্নেহ রানা ৩টি ও দীপ্তি শর্মা ২টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন