বাংলা নিউজ > ময়দান > INDW vs ENGW: ‘আমি অন্যদের খুশি করতে ক্রিকেট খেলি না’, সমালোচকদের উদ্দেশ্যে কড়া বার্তা মিতালি রাজের
মিতালি রাজ। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

INDW vs ENGW: ‘আমি অন্যদের খুশি করতে ক্রিকেট খেলি না’, সমালোচকদের উদ্দেশ্যে কড়া বার্তা মিতালি রাজের

  • তৃতীয় ওয়ান ডেতে মিতালি রাজের ৭৫ রানের সুবাদেই জয় সুনিশ্চিত করে ভারতীয় দল।

সদ্য সমাপ্ত ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭৫ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দিয়েছেন মিতালি রাজ। তিন ম্যাচের সিরিজে ১০৩ গড় নিয়ে মোট ২০৬ রান করেছেন, ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান। শার্লট এডওয়ার্ডসকে টপকে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বাধিক রান সংগ্রাহকের কৃতিত্বও অর্জন করেছেন তিনি। 

তবে ধারাবাহিকভাবে রান করলেও প্রশ্নের মুখে উঠেছে তাঁর ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে। দীপ দাশগুপ্তর মতো বেশ কিছু বিশেষজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানদের মনোভাব নিয়েও প্রশ্ন তুলেছেন। তবে সমালোচকদের কটু কথায় বিন্দুমাত্র কর্ণপাত করতে নারাজ মিতালি।

তৃতীয় ওয়ান ডে-র পরে সাংবাদিক সম্মেলনে মিতালি বলেন, ‘আমার স্ট্রাইক রেট নিয়ে সমালোচনার বিষয়ে আমি অবগত। তবে আমি আগেও বলেছি, লোকেদের জন্য আমি ক্রিকেট খেলি না। আমার তাঁদের থেকে বৈধতাপ্রাপ্তির কোনরকম প্রয়োজন নেই। আমি বহুদিন ধরে আমি ক্রিকেট খেলছি এবং আমি জানি দলে আমার নির্দিষ্ট একটা ভূমিকা রয়েছে। লোকেদের খুশি করতে আমি কখনই কিছু করি না। আমি এখানে ম্যানেজমেন্ট আমাকে যেমন খেলতে বলবে সেইভাবেই নিজের খেলাটা খেলব।’

পাশাপাশি মিতালি জানান দলে তাঁর ভূমিকা হল তাঁর ফর্ম বজায় রেখে একদিক ধরে রাখা যাতে তাঁর আশেপাশে গোটা টিম নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারে। রান তাড়া করার ক্ষেত্রেও সঠিক বোলার এবং সঠিক জায়গা নির্ণয় করে শট খেলার গুরুত্বের বিষয়েও তিনি জানান।

বন্ধ করুন