বাংলা নিউজ > ময়দান > INDW vs ENGW: ২০ রান কম করেছিলাম, তবে বোলারদের কৃতিত্ব দিতে হবে- দাবি হরমনপ্রীতের
হরমনপ্রীত কাউর।

INDW vs ENGW: ২০ রান কম করেছিলাম, তবে বোলারদের কৃতিত্ব দিতে হবে- দাবি হরমনপ্রীতের

  • রাধা যাদব, যিনি ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন, তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন হরমনপ্রীত। পাশাপাশি রিচার ব্যাটিং নিয়েও উচ্ছ্বাস দেখিয়েছেন তিনি। এবং বিশ্রি হারের মাঝেও এগুলোকেই পজিটিভ দিক হিসেবে দেখছেন ভারত অধিনায়ক।

বৃহস্পতিবার রাতে ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে তারা ২০ ওভারে মাত্র ১২২ রান করে। ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে। এবং সিরিজ জিতে নেয়। প্রসঙ্গত, ইংল্যান্ড প্রথম ম্যাচে ৯ উইকেটে জিতেছিল, অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ভারত শক্তিশালী ভাবে প্রত্যাবতর্তন করে। ৮ উইকেটে দ্বিতীয় টি-টোয়েন্টি তারা জিতে নেয়। কিন্তু তৃতীয় ম্যাচে ফের ভারত বিশ্রি ভাবে হেরে বসে।

ম্যাচ হারের পর স্মৃতি মান্ধানা ব্যাটারদের কাঠগড়ায় তুলেছেন। তিনি বলেছেন, ‘আজ আমরা ২০ রান কম করেছিলাম।’ সেই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমরা যে ভাবে ব্যাট করতে চাই, সে ভাবে এই ম্যাচে ব্যাটিং করতে পারিনি। আমরা যদি ঠিকঠাক মতো আরও বেশি পার্টনারশিপ গড়ে তুলতে পারতাম, বেশি সেটা আমাদের লড়াইয়ের জন্য ভালো অনুপ্রেরণা হতে পারত।’

আরও পড়ুন: ফের মুখ থুবড়ে পড়ল টপ-অর্ডার, বিশ্রি হার, সিরিজ হাতছাড়া ভারতের

ব্যাটারদের পারফরম্যান্সনিয়ে বিরক্ত হলেও, হরমন কিন্তু বোলারদের কৃতিত্ব দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমাদের বোলারদের কৃতিত্ব দিতে হবে। ওদের জন্য তাও আমরা খেলায় ছিলাম।’ রাধা যাদব, যিনি ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন, তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন হরমনপ্রীত। পাশাপাশি রিচারও তিনি প্রশংসা করে বলেছেন, ‘রাধা এমন একজন বোলার, যে ২০০ শতাংশ দিতে চায়। আমরা দলে ওর মতো চরিত্র পেতে পছন্দ করি। এমন কী রিচাও ভালো ব্যাটিং করেছে। বিশেষ করে দ্রুত উইকেট হারানোর পর। ওদের কারণে আমরা শেষ বল পর্যন্ত লড়াই করতে পেরেছি।’

আরও পড়ুন: জাতীয় দলকে গুরুত্ব দিতে Big Bash থেকে সরে দাঁড়ানোর ভাবনা স্মৃতি মান্ধানার

এ দিনে ব্রিস্টলে টপ-অর্ডার ব্যাটাররা একেবারে মুখ থুবড়ে পড়ে। দুই ওপেনার স্মৃতি মান্ধানা (৯) এবং শেফালি বর্মার (৫) ব্যর্থতা দিয়ে শুরুটা করেছিল ভারত। এর পর একে একে উইকেট হারাতে থাকে বাকিরা। প্রথম ১০ ওভারে ৩৫ রানে ৫ উইকেট হারায় টিম ইন্ডিয়া। এবং ৫২ রানে হারায় ৬ উইকেট। এর পরে, দীপ্তি শর্মা (২৪), রিচা ঘোষ (৩৩) এবং পূজা বস্ত্রকারের (অপরাজিত ১৯) ইনিংসের ভিত্তিতে ভারত কোনও মতে ১২২ রানে পৌঁছতে সক্ষম হয়। এই তিন জন ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটারই দুই অঙ্ক পার করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি তিনটি উইকেট নেন সোফি একলেস্টোন। সারহা গ্লেন নিয়েছেন ২ উইকেট। মূলত ব্রিটিশ স্পিনারদের দাপটেই ভারত এ দিন গুড়িয়ে যায়।

রান তাড়া করতে নেমে ইংল্যান্ড প্রথম উইকেটে ৭০ রান করে ফেলে। ড্যানিয়েল ওয়েট ২২ এবং সোফিয়া ডানলি ৪৯ রান করেন। এ ছাড়া অ্যালিস ক্যাপসি অপরাজিত ৩৮ রান করেন। এই লক্ষ্য অর্জনে ইংল্যান্ডকে খুব একটা অসুবিধার সম্মুখীন হতে হয়নি। ১৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৬ করে ফেলে ইংল্যান্ড। ভারতের হয়ে একটি করে উইকেট নেন স্নেহ রানা, পূজা বস্ত্রকার এবং রাধা যাদব।

বন্ধ করুন