বাংলা নিউজ > ময়দান > INDW vs PAKW: পাকিস্তানকে উড়িয়ে সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ল ভারত
স্মৃতি মান্ধানা।

INDW vs PAKW: পাকিস্তানকে উড়িয়ে সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ল ভারত

  • টসে জিতে ব্যাটিং করে নির্ধারিত ১৮ ওভারে ৯৯ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। জবাবে স্মৃতি মান্ধানার অপরাজিত ৬৩ রানের সৌজন্যে সহজ জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। সেই সঙ্গে নেট রান রেটও বাড়িয়ে নিল ভারত।

কমনওয়েলথ গেমসের দ্বিতীয় ম্যাচে দুরন্ত ভাবে ঘুরে দাঁড়ালেন স্মৃতি মান্ধানারা। পাকিস্তানকে একেবারে খড়কুটোর মতো উড়িয়ে দিলেন। রবিবার বোলিং-ফিল্ডিংয়ে অনবদ্য পারফরম্যান্সের হাত ধরে ভারত ৩৮ বল বাকি থাকতে ৮ উইকেটে হারাল পাকিস্তানকে। সেই সঙ্গেই তারা গড়ে ফেলল বড় রেকর্ডও।

৩৮ বল বাকি থাকতে এই জয় ভারতীয় মহিলা দলের ক্ষেত্রে একটি নজির। বহু-দলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভারতীয় মেয়েদের বল বেশি বাকি থাকার বিচারে এটি সবচেয়ে বড় জয়। স্বাভাবিক ভাবে ভারত-পাকিস্তান ম্যাচের ক্ষেত্রে একই নজির গড়ল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: বাংলাকে স্বপ্ন দেখাচ্ছেন প্রণতি, দ্বিতীয় হয়ে উঠলেন ভল্টের ফাইনালে

বার্মিংহ্যামে রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ভারত ৩৮ রানে জয় ছিনিয়ে নিয়েছে। তার আগে পাক ব্রিগেডের বিরুদ্ধে ২০১৮ সালে কুয়ালালামপুরে এবং ২০১০ সালে ব্যাসেটেরেতে যথাক্রমে ২৩ এবং ২০ বল বাকি থাকতে জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। এ দিন সেই সব রেকর্ডকে ছাপিয়ে গেল হরমনপ্রীত কাউররা।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। নির্দিষ্ট ১৮ ওভারে মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায় তারা। মুনিবা আলির ৩২ ছাড়া বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ভারতের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন স্নেহ রানা এবং রাধা যাদব।

কমনওয়েলথ গেমসের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এই লিঙ্কে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-3-live-live-update-of-2022-birmingham-commonwealth-games-day-3-31659252351115.html

জবাবে স্মৃতি মান্ধানার অপরাজিত ৬৩ রানের (৪২ বলে)সৌজন্যে সহজ জয় ছিনিয়ে নেয় ভারত। ১১.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১০২ করে ফেলে ভারত। একই সঙ্গে নেট রান রেটও বাড়িয়ে নিল ভারত। গ্রুপে চারটি দল। সেরা দুই দল সেমিফাইনালে যাবে। এ দিনের জয়ে জায়গা মজবুত করল ভারত।

প্রসঙ্গত গেমসের উদ্বোধনী ম্যাচে অংশ নিয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। আশা জাগিয়েও হেরে যায় ভারত। পাকিস্তানও প্রথম ম্যাচে হেরেছে বার্বাডোজের কাছে। স্বাভাবিক ভাবেই পরপর ২ ম্যাচ হেরে পাকিস্তানের সেমিতে যাওয়ার আর কোনও আশা থাকল না।

বন্ধ করুন