বাংলা নিউজ > ময়দান > কোহলিরা জিতলেও একতরফা হার দিয়ে সিরিজ শুরু স্মৃতি মন্ধনাদের
শেফালি বর্মা। ছবি- টুইটার।
শেফালি বর্মা। ছবি- টুইটার।

কোহলিরা জিতলেও একতরফা হার দিয়ে সিরিজ শুরু স্মৃতি মন্ধনাদের

  • ব্যর্থ হয় হার্লিনের লড়াকু হাফ-সেঞ্চুরি।

ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলিদের টি-২০ সিরিজ জয়ের দিনেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একতরফা হার দিয়ে সংক্ষিপ্ত ফর্ম্যাটে সিরিজ শুরু করল ভারতের মেয়েরা। ইতিমধ্যেই ওয়ান ডে সিরিজ হেরে বসা ভারতের মহিলা ক্রিকেট দল সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মেয়েদের কাছে ৮ উইকেটে পরাজিত হল।

চোটের জন্য এই ম্যাচে খেলতে পারেননি নিয়মিত ক্যাপ্টেন হরমনপ্রীত কউর। স্বাভাবিকভাবেই দলের অন্যতম সেরা ব্যাটার না থাকায় শক্তি কমে ভারতীয় দলের। পরে ফিল্ডিং করার সময় চোট পান এই ম্যাচে নেতৃত্ব দিতে নামা স্মৃতি মন্ধনা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩০ রান তোলে। স্মৃতি মন্ধনা ৯, শেফালি বর্মা ২৩, হার্লিন দেওয়ল ৫২, জেমিমা রডরিগেজ ৩০, রিচা ঘোষ ৫ ও দীপ্তি শর্মা অপরাজিত ৩ রান করেন। শাবনিম ইসমাইল ১৪ রান খরচ করে ৩ উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৯.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৩৩ রান তুলে ম্যাচ জিতে যায়। লিজেল লি ৮ ও সুন লাস ৪৩ রান করে আউট হন। অ্যানেক ৬৬ ও লরা ৯ রানে অপরাজিত থাকেন। অরুন্ধতি রেড্ডি ও হার্লিন ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন অ্যানেক। এই জয়ের সুবাদে দক্ষিণ আফ্রিকার মেয়েরা ৩ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়।

বন্ধ করুন