বাংলা নিউজ > ময়দান > INDW vs SLW: ১৭৪ করতে গিয়ে কোনও উইকেট হারায়নি ভারত, নয়া রেকর্ড স্মৃতি-শেফালিদের
স্মৃতি মান্ধানা এবং শেফালি বর্মা এ দিন নজির গড়ে ফেলেন।

INDW vs SLW: ১৭৪ করতে গিয়ে কোনও উইকেট হারায়নি ভারত, নয়া রেকর্ড স্মৃতি-শেফালিদের

  • কোনও উইকেট না হারিয়ে ভারত এ দিন সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড করে ফেলে। এর আগে এত রান কোনও উইকেট না হারিয়ে কোনও দল করতে পারেনি। এর আগে ১৯৯৭ সালে বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোনও উইকেট না হারিয়ে ১৬৪ রান করে জয় ছিনিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া। এটাই ছিল এত দিনের রেকর্ড।

শ্রীলঙ্কার করা ১৭৩ রান তাড়া করতে নেমে স্মৃতি মান্ধানা এবং শেফালি বর্মারা সহজ জয় ছিনিয়ে নেন। একেবারে ১০ উইকেটে তাঁরা ভারতকে ম্যাচে জেতান। কোনও উইকেট না হারিয়ে ১৭৪ রান করে ফেলে ভারত। সেই সঙ্গে গড়ে ফেলে বড় নজির।

কোনও উইকেট না হারিয়ে ভারত এ দিন সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড করে ফেলে। এর আগে এত রান কোনও উইকেট না হারিয়ে কোনও দল করতে পারেনি। এর আগে ১৯৯৭ সালে বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোনও উইকেট না হারিয়ে ১৬৪ রান করে জয় ছিনিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া। এটাই ছিল এত দিনের রেকর্ড। ২৫ বছর আগের সেই রেকর্ড এ দিন ভেঙে দিল ভারত।

আরও পড়ুন: শট মেরে গা এলিয়ে ঘুরছিলেন, যস্তিকার বুদ্ধিতে রানআউট লঙ্কার তারকা- ভিডিয়ো

এর পর ২০১০ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়াই আরও একবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও উইকেট না হারিয়ে ১৬৩ রান করেছিল। সব নজির এ দিন ছাপিয়ে গেল স্মৃতি-শেফালিরা।

আরও পড়ুন: দ্বিতীয় ওয়ান ডেতে ভাঙল না শেফালি-স্মৃতির জুটি, ভাঙল কেবল রেকর্ড

টসে জিতে ভারত ফিল্ডিং নেয়। ৫০ ওভারে শ্রীলঙ্কা ১৭৩ রানে অল আউট হয়ে যায়। অমা কাঞ্চনা ৪৭ রানে অপরাজিত ছিলেন। নীলাক্ষি দ্য সিলভা ৩২ করেন। ২৭ করেন অধিনায়ক চামারি আতাপাত্তু। ভারতের রেনুকা সিং একাই ৪ উইকেট নেন। মেঘনা সিং এবং দীপ্তি শর্মা ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে স্মৃতি মান্ধানার বিধ্বংসী মেজাজে ৮৩ বলে অপরাজিত ৯৪ এবং শেফালি বর্মার দুরন্ত ৭১ বলে অপরাজিত ৭১ রানের ইনিংসের হাত ধরে মাত্র ২৫.৪ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৪ রান তুলে নেয় ভারত। ১৪৬ বল বাকি থাকতে ১০ উইকেট ম্যাচ জিতে যায় ভারত।

ম্যাচের সেরা হন রেনুকা সিং। প্রথম ওডিআই-ও ৪ উইকেটে জিতে নিয়েছিল ভারত। তৃতীয় ওডিআই-এ জিততে পারলে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে পারবে ভারত।

বন্ধ করুন