বাংলা নিউজ > ময়দান > INDW vs SLW: লঙ্কার বিরুদ্ধে ৩৯ করে কোহলি-রোহিতদের এলিট ক্লাসে উঠে এলেন মান্ধানা
স্মৃতি মান্ধানা।

INDW vs SLW: লঙ্কার বিরুদ্ধে ৩৯ করে কোহলি-রোহিতদের এলিট ক্লাসে উঠে এলেন মান্ধানা

  • টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি রান রোহিত শর্মার। তাঁর সংগ্রহ ৩৩১৩। তার পর রয়েছেন বিরাট কোহলি। তিনি করেছেন ৩২৯৬ রান। এর পর তিনে সদ্য অবসর নেওয়া মিতালি রাজ রয়েছেন। তিনি ২৩৬৪ রান করেছেন। খুব পিছিয়ে নেই হরমনপ্রীত। তাঁর সংগ্রহ ২৩৫৫। স্মৃতি রয়েছেন পাঁচে। তাঁর রান ২০১১।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নতুন মাইলস্টোন স্পর্শ করে ফেললেন স্মৃতি মান্ধানা। ভারতের পঞ্চম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। সেই সঙ্গে বিরাট কোহলি, রোহিত শর্মাদের এলিট ক্লাসে তিনি জায়গা করে নিলেন।

বিরাট, রোহিত ছাড়াও এই রেকর্ড রয়েছে মিতালি রাজ এবং হরমনপ্রীত কাউরের। সেই দিক থেকে মেয়েদের মধ্যে আবার তৃতীয় ব্যাটার হিসেবে এই বাঁ-হাতি ওপেনার টি-টোয়েন্টিতে ২ হাজার রান পূরণ করে ফেললেন।

আরও পড়ুন: ব্যাটে-বলে দুর্দান্ত হরমনপ্রীত, ভারতকে সিরিজ জেতালেন ক্যাপ্টেন ও তাঁর ডেপুটি

টি-টোয়েন্টিতে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি রান রোহিত শর্মার। তাঁর সংগ্রহ ৩৩১৩। তার পর রয়েছেন বিরাট কোহলি। তিনি করেছেন ৩২৯৬ রান। এর পর তিনে সদ্য অবসর নেওয়া মিতালি রাজ রয়েছেন। তিনি ২৩৬৪ রান করেছেন। খুব পিছিয়ে নেই হরমনপ্রীত। তাঁর সংগ্রহ ২৩৫৫। স্মৃতি রয়েছেন পাঁচে। তাঁর রান ২০১১।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে প্রথম উইকেটে দুরন্ত পার্টনারশিপের রেকর্ড শ্রীলঙ্কার

এ দিন ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। ওপেনিং জুটি ৮৭ রানের পার্টনারশিপ গড়ে। শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু ৪১ বলে ৪৩ করে আউট হন। আর এক ওপেনার বিশমি গুনারত্নে ৫০ বলে ৪৫ করে সাজঘরে ফেরেন। বাকিরা অবশ্য কেউই খেলতে পারেননি। চূড়ান্ত ব্যর্থ। দুই অঙ্কের গণ্ডিই টপকাতে পারেননি লঙ্কার কোনও ব্যাটার। বরং অতিরিক্ত ১১ রান হয়েছে। যা তৃতীয় সর্বোচ্চ। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৫ করে শ্রীলঙ্কা। ভারতের দীপ্তি শর্মা ৩৪ রানে ২ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৫ বল বাকি থাকতে ৫ উইকেটে ১২৭ রান করে ফেলে ভারত। ৫ উইকেটে তারা ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে ফেলে। ভারতের হয়ে স্মৃতি মন্ধনা ৮টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৯ রান করেন। হরমনপ্রীত ৩১ রান করে নট-আউট থাকেন। এছাড়া শেফালি ১৭, মেঘনা ১৭, জেমিমা ৩ ও যস্তিকা ১৩ রান করে আউট হন। ৫ রান করে নট-আউট থাকেন দীপ্তি। ম্যাচের সেরা হন হরমনপ্রীত।

বন্ধ করুন